13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পঞ্চগড়ে নানা কর্মসূচীর মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালন

Brinda Chowdhury
March 7, 2021 4:56 pm
Link Copied!

পঞ্চগড় জেলা প্রতিনিধি : পঞ্চগড়ে নানা কর্মসূচীর মধ্যদিয়ে ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।
রোববার (৭মার্চ) সকালে পঞ্চগড় সার্কিট হাউজ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন ও পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী।
এর পরেপরে জেলা আওয়ামী লীগ, সহযোগী ও অঙ্গসংগঠনগুলো, মুক্তিযোদ্ধা সংসদ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস হিসেবে উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট মোঃ নূরুল ইসলাম সুজন।
এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার  মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আনোয়ার সাদাত সম্রাট, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আমিরুল ইসলাম, পৌর মেয়র জাকিয়া খাতুন প্রমুখ।
দিবসটির অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বিকেল ৩টা ৩০ মিনিটে একসঙ্গে সমগ্র জেলায় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ প্রচার। সুবিধাজনক সময়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং শের-ই-বাংলা চত্বরে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টারি, চলচ্চিত্র ও আলোকচিত্রী প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।
সন্ধ্যায় পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে থাকছে কবিতা আবৃতি, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়া, দিবসটি পালনে বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানকে বর্ণিল আলোকসজ্জায় সজ্জিত করা হয়েছে।
http://www.anandalokfoundation.com/