13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মঞ্চে উঠতেই ‘জয় শ্রীরাম’ ধ্বনিতে ক্ষুব্ধ মমতা, নেতাজিকে নিয়ে আবেগ মোদীর

Rai Kishori
January 23, 2021 8:32 pm
Link Copied!

ভারত প্রতিনিধিঃ ছোটবেলা থেকে নেতাজি সুভাষচন্দ্র বোসের নাম কানে আসতেই শক্তি পেতাম। ভিক্টোরিয়া মেমোরিয়ালে দাঁড়িয়ে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

তিনি বলেন, ১২৫ বছর আগে দাসত্বের অন্ধকারে চেতনার জন্ম হয়েছিল। দুনিয়ার শক্তিশালী শাসককে বলতে পেরেছিলেন, আমি তোমার কাছ থেকে স্বাধীনতা চাইব না। ছিনিয়ে নেব। আজকের দিনেই নেতাজি সুভাষের জন্ম হয়নি, আত্মগৌরবের জন্ম হয়েছিল। ১২৫তম জন্মজয়ন্তীতে তাঁকে প্রণাম করছি। বালক থেকে ত্যাগ ও তপস্যার মাধ্যমে নেতাজি হয়েছিলেন এই ভূমিকে। আমি এই পুণ্যভূমিকে প্রণাম করছি। প্রনাম করে এমন ভাবেই বক্তব্য শুরু করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

প্রধানমন্ত্রী মোদী এদিন বলেন,  দেশ সর্বদা আপনার কৃতজ্ঞ থাকবে। কৃতজ্ঞ থাকবে। চিরকাল কৃতজ্ঞ থাকবে। ২০১৮ সালে আজাদ হিন্দ সরকারের ৭৫ বছর ধুমধাম করে উদযাপন করেছিল দেশ। একই সঙ্গে কলকাতায় দাঁড়িয়ে ট্রেনের নাম যে বদল করা হয়েছে সে বিষয়টিকে তুলে ধরেন তিনি। বলেন, হাওড়া-কালকা মেলের নাম করা হয়েছে নেতাজি এক্সপ্রেস।

এদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চে ভাষণ দিতে উঠতেই ভেসে এল ‘জয় শ্রীরাম’ স্লোগান। ঘটনায় চরম ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। মঞ্চে ভাষণ না দিতেই কার্যত নেমে আসেন মুখ্যমন্ত্রী।

নেতাজিকে সামনে রেখেই এদিন সকাল থেকেই জোর রাজনৈতিক চর্চা। মোদীর পরাক্রম দিবস নাকি দেশনায়ক দিবস তা নিয়ে দন্দ তৈরি হয় মোদী এবং মমতার মধ্যে। পরাক্রম দিবস কেন? তা নিয়ে প্রকাশ্য মঞ্চ থেকে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন পরাক্রম দিবস সে বিষয়টিও পালটা জানান মোদী। এই রাজনৈতিক তরজার মধ্যেই ভিক্টোরিয়াতে সরকারি মঞ্চে ‘জয় শ্রী রাম’ স্লোগানকে কেন্দ্র করে নয়া বিতর্কের জন্ম দিয়েছে।

http://www.anandalokfoundation.com/