13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সংখ্যালঘুদের ওপর নির্যাতন-ধর্ষণ-ধর্মান্তরের প্রতিবাদে পাকিস্তান দূতাবাস ঘেরাও কর্মসূচী

Rai Kishori
January 8, 2021 2:55 pm
Link Copied!

রাইকিশোরীঃ  পাকিস্তানে সংখ্যালঘুদের ওপর নির্যাতন, মন্দির ভাংচুর, হিন্দু মেয়েদের তুলে নিয়ে ধর্ষণ, ধর্মান্তর, সারাবিশ্বে জঙ্গিদের মদত দেওয়ার প্রতিবাদে  বাংলাদেশের বেশিরভাগ হিন্দু সংগঠন একযোগে বাংলাদেশস্থ পাকিস্তান দূতাবাস ঘেরাও কর্মসূচী।

আজ ৮ জানুয়ারি শুক্রবার সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে সকলে উপস্থিত হয়ে স্লোগান দিতে দিতে দূতাবাসের দিকে রওনা করে।

হিন্দু পরিষদের আহ্বায়ক সুবির কান্তি সাহা বলেন, প্রতিবছর কমপক্ষে ১,০০০ নাবালিকা মেয়েকে ধর্ষণ ও ধর্মান্তরিত করা হচ্ছে। এই করোনাকালে তা আরও বেড়েছে।  সংখ্যালঘু মেয়েদের তুলে নিয়ে ধর্ষণ, ধর্মান্তরকরণের কোন বিচার আজ পর্যন্ত হয়নি। এর প্রতিবাদে আজ আমাদের এ কর্মসূচী।

কুশপুত্তলিকা

বক্তারা বলেন, পাকিস্তানে একের পর এক উপাসনালয় ভাঙচুর, অগ্নিসংযোগ, ধর্ষণ ও সংখ্যালঘু নির্যাতনের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়। সিন্ধু প্রদেশে হিন্দুদের ওপর প্রবল অত্যাচার চালানো হচ্ছে। এখানে প্রতিবাদ করা মানে খুন হয়ে যাওয়া। আমরা এর বিচার চাই যেন বাংলাদেস-পাকিস্তান সহ কোন দেশে সংখ্যালঘুদের ওপর এমন অত্যাচার না হয়।

অন্যান্য নেতৃবৃন্দ বলেন, ‘পাকিস্তান যে একটি জঙ্গি রাষ্ট্র ও আইএসের মদদদাতা, সে হিসেবে তাদেরকে চিহ্নিত করতে হবে। একইসঙ্গে বিভিন্ন রাষ্ট্র, মানবাধিকার সংগঠনের কাছে আমাদের অনুরোধ, পাকিস্তানের সঙ্গে সব ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করুন।’

নেতৃবৃন্দ আরো বলেন, বিশ্ব আজকে যখন মানবতার কথা বলছে তখন পাকিস্তান ব্যর্থ রাষ্ট্রে পরিণত হয়েছে। তাই সারাবিশ্বের মানবতাবাদী মানুষ ও সম্প্রদায়কে নিয়ে এই পাকিস্তানের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

তারা বলেন, সারাবিশ্বে কোথাও যেন হিন্দুসহ কোনো সংখ্যালঘুর ওপর অত্যাচার, নিপীড়ন না হয়। শেষে তারা প্রকাশ্য রাস্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কুশপুত্তলিকা পোড়ান।

বাংলাদেশ হিন্দু আইনজীবী পরিষদের সভাপতি সুমন রায়ের সভাপতিত্বে সমাবেশে বিশ্ব হিন্দু পরিষদের বাংলাদেশ শাখার সাধারণ সম্পাদক কপিল কৃষ্ণ মন্ডল সহ বিশ্ব হিন্দু পরিষদ, বাংলাদেশ হিন্দু পরিষদ, বাংলাদেশ হিন্দু যুব পরিষদ ও হিন্দু স্বেচ্ছাসেবক জোটের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। সদস্য অপু দাস, দীপঙ্কর শিকদার, সুবীর সাহা ও সাধন কুমার দাসসহ প্রমুখ বক্তব্য দেন।

http://www.anandalokfoundation.com/