শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ০৩:৪৯ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :

আশাশুনিতে গ্রাম আদালত বিষয়ক সপ্তাহ ব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ সম্পন্ন

গ্রাম আদালত বিষয়ক রিফ্রেসার্স প্রশিক্ষণ

সচ্চিদানন্দদেসদয়,আশাশুনি,সাতক্ষীরা : আশাশুনিতে গ্রাম আদালত বিষয়ক সপ্তাহ ব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহ ব্যাপী প্রশিক্ষনে পরিচালকের দায়িত্ব পারন করেন স্থানীয় সরকার সাতক্ষীরার উপ-পরিচালক (ডিডিএলজি) মু. হুসাইন শওকত।

দুটি ভেনু উপজেলা পরিষদ সন্মেলন কক্ষ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক প্রশিক্ষন কেন্দ্রে গত ১১ নভেম্বর থেকে শুক্রবার বাদে ১৭ নভেম্বর রোববার সপ্তাহ ব্যাপী উপজেলার ১১ ইউনিয়নের ১৩২ জন ইউপি সদস্যের অংশ গ্রহনে প্রশিক্ষনে সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা।

প্রশিক্ষণ চলাকালিন উপস্থিত ছিলেন ও প্রশিক্ষনের দায়িত্ব পালন করেন, সহকারী কমিশনার (ভূমি) পাপিয়া আক্তার, ইউএনডিপি প্রতিনিধি এসএম রাজু জবেদ, প্রকল্পের জেলা সমন্বয়কারী জহির উদ্দিন, গ্রাম আদালত সহকারী মহেষ চন্দ্র মন্ডল, ছন্দা রানী মন্ডল, অজয় কুমার মন্ডল ও ধনঞ্জয় মন্ডল প্রমুখ।

প্রশিক্ষনে মাঠ পর্যায়ের অভিজ্ঞতা বিনিময়, বিকল্প বিরোধ নিস্পত্তি, গ্রাম আদালত আইন ও বিধি, শুদ্ধাচার মুল্যবোধ ও গ্রাম আদালত, জেন্ডার ও গ্রাম আদালত শিখন, ভিডিও প্রদর্শন, কম খরচে ফৌজদারী ও দেওয়ানী মামলায় সহজে সমাজের অনেক সমস্য হতে পারে সে সব বিষয়ে আলোচনা করা হয়।

শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2019 News Time Media Ltd.
IT & Technical Support: BiswaJit