13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নৈতিকতা সম্পন্ন যোগ্য  নাগরিক তৈরিতে  মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে -ধর্ম প্রতিমন্ত্রী

Brinda Chowdhury
January 1, 2021 6:42 pm
Link Copied!

ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের মাধ্যমে সনাতন ধর্মের শিশুদের প্রাক-প্রাথমিক পর্যায়ে ধর্মীয় ও নৈতিক শিক্ষা প্রদান করে  দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৪১ সালের   উন্নত বাংলাদেশের  নৈতিকতা সম্পন্ন যোগ্য  নাগরিক তৈরিতে  মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

প্রতিমন্ত্রী  আজ অনলাইনে (জুম প্লাটফর্মে) মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম-৫ম পর্যায় শীর্ষক প্রকল্পের ২০২১ শিক্ষাবর্ষের বই বিতরণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সরকার  শিক্ষাক্ষেত্রে   বিপ্লব সাধন করেছে। প্রতি বছর কোটি কোটি শিক্ষার্থীর হাতে বছরের প্রথম দিনেই বই তুলে দেয়া হচ্ছে। সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, মাদ্রাসা শিক্ষা বোর্ড এর সাথে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়  প্রাক-প্রাথমিক শিক্ষা  কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

মোঃ ফরিদুল হক খান  জানান, বছরের প্রথম দিনে  মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম এর আওতায় দেশের ৬৪ জেলার  ৬৪ কেন্দ্রের শিক্ষার্থীদের মাঝে বই ও শিক্ষা উপকরণ বিতরণ  কার্যক্রমের উদ্বোধন করা হলো।  এ প্রকল্পের আওতায় পর্যায়ক্রমে সারাদেশে  ৪৬৫০টি কেন্দ্রের ১ লাখ ৯২ হাজার ২৫০ শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হবে।

মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক রঞ্জিত কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত  ভার্চুয়াল সভায় আরো বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল। অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ নুরুল ইসলাম পিএইচডি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যানবৃন্দ, ভাইস চেয়ারম্যান, ট্রাস্টিবৃন্দ, প্রকল্পের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ অংশগ্রহণ করেন।

http://www.anandalokfoundation.com/