13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

এক সপ্তাহের ভিতর নবাবগঞ্জে আবারো ২টি মন্দিরে ভাংচুর ও চুরি

Rai Kishori
December 23, 2020 2:32 pm
Link Copied!

এক সপ্তাহের ভিতর নবাবগঞ্জে আবারো ২টি মন্দিরে ভাংচুর করে প্রতিমার কপালের সোনার টিপ সহ অন্যান্য মূল্যবান দ্রব্য চুরি।

২২ ডিসেম্বর মঙ্গলবার মধ্যরাতে নবাবগঞ্জ উপজেলার যন্ত্রাইল ইউনিয়নের হরিষকুল গ্রামে দুটি মন্দিরে প্রতিমা ভাঙচুর ও চুরির ঘটনা ঘটে। এর আগে গত রবিবার রাতে একই গ্রামের আরেকটি মন্দিরে একই ঘটনা ঘটে।

নবাবগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অনুপম দত্ত নিপু বলেন, হরিষকুল গ্রামের ডা. গোবিন্দ পালের বাড়ি ‘কালিমন্দির’ ও গুরুপদ পালের বাড়ির ‘শীতলা মন্দিরে’ ভাঙচুর করে  প্রতিমা প্রতিমার কপালে থাকা দুটি  সোনার টিপ চুরির ঘটনা ঘটেছে।

একের পর এক এমন ঘটনায় হরিষকুল গ্রামের হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার তীব্র নিন্দা ও দোষীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন নবাবগঞ্জ ও দোহারের হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ।

দোহার উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সাংবাদিক অমিতাভ পাল বলেন, চুরি বা পরিকল্পিত হামলা যেটাই হোক প্রশাসনের উচিত ঘটনার কারণ উদঘাটন করে এবং দুর্বৃত্তদের চিহ্নিত করে আইনের আওতায় নিয়ে আসা। এদের চিহ্নিত করা না গেলে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে।

হরিষকুলের দুটি মন্দির পরিদর্শন করে আজ ২৩ ডিসেম্বর বুধবার সকালে দোহার সার্কেলের এএসপি জহিরুল ইসলাম বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে চুরির উদ্দেশ্যেই এ ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। তবে পরপর ঘটে যাওয়া তিনটি ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। গত রোববারের ঘটনায় মামলা হয়েছে নবাবগঞ্জ থানায়। মঙ্গলবার রাতের ঘটনায়ও একটি মামলা প্রক্রিয়াধীন।

http://www.anandalokfoundation.com/