13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভারত, পাকিস্তান ও বাংলাদেশকে এক দেশে পরিণত করার আহবান

Rai Kishori
November 23, 2020 11:00 pm
Link Copied!

ভারত, পাকিস্তান ও বাংলাদেশ মিলে এক দেশ পরিণত করতে বিজেপিকে আহ্বান জানিয়েছেন ভারতের জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (এনসিপি) নেতা এবং মহারাষ্ট্রের মন্ত্রী নওয়াব মালিক।

মহারাষ্ট্রের সাবেক মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীশ বলেছিলেন, একদিন করাচি ভারতের অংশ হবে। আমরা অখণ্ড ভারতে বিশ্বাস করি। সেই মন্তব্যের জবাবেই এনসিপির মুখপাত্র রোববার (২২ নভেম্বর) এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি রাজ্যটির সাবেক মুখ্যমন্ত্রী শারদ পাওয়ার নেতৃত্বাধীন আঞ্চলিক রাজনৈতিক দল।

নওয়াব মালিক বলেন, বাংলাদেশ, ভারত ও পাকিস্তানকে এক রাষ্ট্রে পরিণত করা উচিত। বার্লিন ওয়াল ধ্বংস হতে পারলে বাংলাদেশ, ভারত ও পাকিস্তান কেন এক হতে পারবে না? বিজেপি এই কাজ করতে পারলে আমরা তাদের স্বাগত জানাব।

ফড়ণবীশের ওই মন্তব্যের পরই এ নিয়ে রাজ্যের মন্ত্রী নবাব মালিক বলেন, দেবেন্দ্রজি বলেছেন করাচি একদিন ভারতের অংশ হবে। আমরা বহুদিন ধরেই বলে আসছি ভারত-বাংলাদেশ-পাকিস্তান এক দেশ হওয়া উচিত।

নবাব মালিক আরও বলেন, বার্লিন প্রাচীর যদি ভেঙে ফেলা যায় তাহলে ভারত, বাংলাদেশ ও পাকিস্তান মিলেমিশ এক দেশ হবে না কেন! এক সময়ে আমরা এক দেশ হবো।

সম্প্রতি মুম্বাইয়ের বারায় একটি দোকানের নামের বিষয়ে এক শিবসেনা নেতা আপত্তি জানায়। সেখানে ৬০ বছর ধরে ব্যবসা করে আসছে ‘করাচি সুইটস’ নামে একটি দোকান। ওই দোকানের নাম নিয়ে আপত্তির প্রেক্ষিতে গণমাধ্যমকে দেওয়া বক্তব্যে এ কথা বলেন ফড়ণবীশ।

উল্লেখ্য, বিজেপি, আরএসএস, বিশ্ব হিন্দু পরিষদ বরাবরই অখণ্ড ভারতের দাবি জানিয়েছে আসছে। তবে সেই তালিকায় এবার যোগ হলো এনসিপিও।

http://www.anandalokfoundation.com/