13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কয়েকটি রাজ্য বাদে মালয়েশিয়ায় ৪ সপ্তাহ (এমসিও ) লকডাউন

Brinda Chowdhury
November 7, 2020 6:57 pm
Link Copied!

মালয়েশিয়া প্রতিনিধি: ধারাবাহিক করোনা সংক্রমণ বৃদ্ধি ঠেকাতে ক্লান্তান, পেরলিস ও পাহাং ছাড়া পুরো মালয়েশিয়ায় আবারও মুভমেন্ট কন্ট্রোল অর্ডার বা এমসিও নামে লকডাউন ঘোষণা করেছে মালয়েশিয়া। ৯ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত এমসিও’র এ সময়সীমা বাড়ানো হয়েছে। ০৭-১১-২০২০ শনিবার এ ঘোষণা দেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব।

একইসঙ্গে সেলানগর, কুয়ালালামপুর, পুত্রাজায়া এবং সাবাহ’তে ৯ নভেম্বর শেষ হতে যাওয়া এমসিও ৬ ডিসেম্বর পর্যন্ত চলমান থাকবে।

এমসিও’র মধ্যে জনগণকে অপ্রয়োজনে বাইরে বের না হওয়ার জন্য অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে জরুরি প্রয়োজন ছাড়া এক রাজ্য থেকে অন্য রাজ্যে যেতে আগের মতোই পুলিশ রিপোর্ট লাগবে বলে ঘোষণা দেয়া হয়। শ্রমিকদের ক্ষেত্রেও কোম্পানির চিঠি এবং কাজের অনুমতিপত্র সঙ্গে রাখতে হবে। একই সঙ্গে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী কেনার জন্য এক পরিবারের দুজনকে একসঙ্গে বাইরে যাওয়ার অনুমতি দেয়া হয়েছে।

এমসিও সম্পর্কে আরও বিস্তারিত জানার জন্য জাতীয় নিরাপত্তা পরিষদের ওয়েবসাইট দেখার জন্য জনগণকে পরামর্শ দেয়া হয়েছে।

মালয়েশিয়াতে আজকে ১ হাজার ১৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের। এই পর্যন্ত দেশটিতে মোট মৃত্যু ২৮২, আক্রান্তের সংখ্যা ৩৯ হাজার ৩৫৭ জন।

http://www.anandalokfoundation.com/