রবিবার, ০৬ ডিসেম্বর ২০২০, ১২:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ খবর :
মেয়র প্রার্থী নিয়ে কালীগঞ্জ পৌর আ’লীগের দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করায় উপজেলা সভাপতিকে অবাঞ্চিত বঙ্গবন্ধুকে নিয়ে ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে মুজিব বর্ষে এন্টিজেন টেস্ট স্বাস্থ্যখাতের আরেকটি মাইলফলক -স্বাস্থ্যমন্ত্রী মৌলভীবাজার “লেখক ফোরাম”র মাস্ক বিতরণ অনুষ্ঠিত দেশে জাতীয় স্বেচ্ছাসেবক নীতিমালা তৈরি করা হবে -স্থানীয় সরকার মন্ত্রী যশোরে শিশুদের চাহিদা অনুযায়ী শীতবস্ত্র বিতারণ যশোরে শিশুদের চাহিদা অনুযায়ী শীতবস্ত্র বিতরণ বেড়া উপজেলা পরিষদ উপনির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রাথীর প্রার্থীতা প্রত্যাহার কামারখালী বাজারের পাকা সড়ক রক্ষার্থে মানববন্ধন যশোর চৌগাছা সীমান্ত থেকে ৬০ পিস স্বর্ণের বার উদ্ধার

বাংলাদেশে হিন্দুদের উপর সকল অত্যাচার লুঠপাটের বিরুদ্ধে ভিএইচপির সংবাদ সম্মেলন

ভিএইপির মানববন্ধন

নিজস্ব সংবাদদাতাঃ বাংলাদেশের বিভিন্ন স্থানে ধর্ম অবমাননার মিথ্যে অজুহাতে হিন্দুদের বাড়ীঘরে হামলা লুঠপাট-অগ্নিসংযোগ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে হিন্দু ছাত্র ছাত্রীদের বহিস্কারের প্রতিবাদে বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি) বাংলাদেশ শাখার সংবাদ সম্মেলন।

আজ ৬ নভেম্বর শুক্রবার  সকাল ১১ টায় ঢাকার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করে ভিএইচপি।

উক্ত সংবাদ সম্মেলনে বিশ্ব হিন্দু পরিষদ বাংলাদেশের সভাপতি ইঞ্জি: সহদেব চন্দ্র বৈদ্য মহাশয়ের সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করেন ভিএইচপি বাংলাদেশের সাধারন সম্পাদক কপিল কৃষ্ণ মন্ডল।

সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি ও সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. নিমচন্দ্র ভৌমিক এবং ভি,এইচ,পি বাংলাদেশের যুগ্ম সাধারন সম্পাদক দেবব্রত নাথ জুয়েল, কোষাধ্যক্ষ সাধন চন্দ্র দাশ, অফিস সম্পাদক বাদল কৃষ্ণ সাহা, সৎসঙ্গ প্রমূখ সুবীর কান্তি সাহা, ঢাকা বিভাগের সমন্বয়কারী উজ্জ্বল জয়ধর শ্রাবন সহ ভিএইচপির অন্যান্য কার্যকর্তাবৃন্দ।

উক্ত সংবাদ সম্মেলনে মিথ্যা ধর্ম অবমাননার গুজব ছড়িয়ে কুমিল্লা মুরাদনগরে হিন্দুদের বাড়ী ঘরে হামলা, অগ্নি সংযোগ, নারীদের শ্লীলতাহানি, মন্দির ও প্রতিমা ভাংচুর, নগদ টাকা, স্বর্ন অলংকার, মোবাইল লুট, প্রতিমা ভাংচুর, গান পাউডার আর পেট্রোল দিয়ে বাড়ি-ঘর, মন্দিরে অগ্নিসংযোগ করে। হিন্দু মহিলারা শাঁখা সিঁদুর মুছে ফেলে মুসলিম সেজে প্রানে বেঁচে থাকার চেষ্টা করেছে।

আলোচকরা বলেন, শঙ্কর দেবনাথ সহ আরো ১০টি নিরপরাধ হিন্দুবাড়ি, ১টি কালী মন্দির ও ১ টি মনসা মন্দির আক্রমণ করে, লুটপাট করে আগুন জ্বালিয়ে দেয় এসময় নারীদের শ্লীলতাহানি করা হয় ও বহুমানুষকে আহত করার অভিযোগ তোলেন। এ ছাড়াও ফেসবুক আইডি হ্যাক করে ভূয়া পোষ্টিং এর মাধ্যমে ধর্ম অবমাননার উল্লাস তুলে দিনাজপুরের পার্বতীপুর সংখ্যালঘু এলাকায় আক্রমন, অগ্নিসংযোগ, নারী নির্যাতনসহ ছয়জন ছাত্রকে ধর্ম অবমাননার কথিত দায়ে ছাত্রত্ব সাময়িক বাতিল করে কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়েছে মর্মে অভিযোগ করেন।

এদের মধ্যে মিঠুন মন্ডলকে সাতক্ষীরার দেবহাটার গ্রামের বাড়ী, দিপ্তি রবিদাশকে তার পার্বতীপুরের গ্রামের বাড়ী, মিথুন দে কে ফেনী থেকে গ্রেফতার করে জেলহাজতে পাঠানো হয়েছে। অন্য দিকে তিথি সরকার গত ২৮ অক্টোবর থেকে নিখোঁজ। কোথাও তার সন্ধান পাওয়া যাচ্ছে না। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কুশল বরণ চক্রবতীকে হত্যার হুমকি দিয়েছে।

বিভিন্ন মানবাধিকার সংগঠন ও গণমাধ্যমের তথ্যমতে শুধুমাত্র করোনাকালীন সময়ে অর্থাৎ মার্চ ২০২০ থেকে সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত এই সময়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ১৭ জন হত্যা, ১০ জনকে হত্যার চেষ্টা, ১১ জনকে হত্যার হুমকি, ৩০ জন ধর্ষণ-গণধর্ষণ ও নির্যাতন, ৩ জন শ্লীলতাহানীর কারণে আত্মহত্যা, ২৩ জন অপহরণের শিকার হয়েছে। এ ছাড়াও ২৭টি প্রতিমা ভাংচুর, ২৩ টি মন্দিরে হামলা ভাংচুর ও অগ্নিসংযোগ, ২৬ টি বসত বাড়ি জমি ও শ্মশান উচ্ছেদ এর ঘটনা, ৫টি ধর্মীয় প্রতিষ্ঠান দখলের ঘটনা, ৭৩ টি পরিবার উচ্ছেদ চেষ্টা, ৩৪ জনকে দেশ ত্যাগের হুমকী ৬০ টি পরিবারকে গ্রাম ছাড়া করা, ৭ জনকে জোরপূর্বক ধর্মান্তরিতকরণ ৪ জনকে ধর্মান্তরিত করার হুমকি প্রদান। ৮৮ টি বাড়ি-ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাঙচুর ও লুটপাট, ২৪৭ জনকে দৈহিক হামলা, ত্রাণ বিতরণের বিনিময়ে ২০ টি পরিবারকে ইসলাম গ্রহণের আহবান জানানো, ইসলাম ধর্মীয় কটুক্তি করার মিথ্যা অভিযোগে চারজনকে আটক করা হয়েছে।

ফেইসবুকে প্রচারকৃত মিথ্যা ধর্ম অবমাননার দায়ে সকল মিথ্যা মামলায় গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহার। নির্যাতিত সকল পরিবারকে উপযুক্ত ক্ষতিপুরণ ও ভাংচুর ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত মন্দির পুন:নির্মান। সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন ও সংখ্যালঘু বিষয়ক মন্ত্রনালয় গঠন।

বক্তাগণ কুমিল্লার ভিকটিমদের ক্ষতিপুরন, হামলাকারী, অগ্নিসংযোগকারী ও লুঠপাঠকারী সকল আসামীদের গ্রেফতার করে মানবতা বিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় হতে মিথ্যা অযুহাতে বহিস্কৃত ছাত্রদের বহিস্কার আদেশ প্রত্যাহার ও ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার কৃত সকল আসামীদের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবী জানান।

এছাড়া ও বিশ্ব হিন্দু পরিষদ (ভি,এইচ,পি) আগামী ১৩ই নভেম্বর ২০২০ বিশ্বের ৩০ টিরও অধিক দেশে সাম্প্রতিক হিন্দু নির্যাতনের প্রতিবাদে নিন্দা ও বিক্ষোভ প্রদর্শনের ঘোষণা দেন। উক্ত দাবী সমূহ বাস্তবায়ন না হলে আগামীতে আরো বৃহৎ কর্মসূচী করার ঘোষণা দেন।

উল্লেখিত দাবিসমূহ বাস্তবায়নের লক্ষে ভি,এইচ,পি বাংলাদেশ আগামী ০৭ই নভেম্বর এর বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান কর্তৃক আয়োজিত গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশের সাথে একাত্মতা ঘোষনা করেন।

SHARE THIS:

শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

দ্যা নিউজ এর বিশেষ প্রকাশনা

পুরাতন সংবাদ পডুন

SatSunMonTueWedThuFri
   1234
567891011
12131415161718
19202122232425
262728293031 
       
   1234
       
282930    
       
      1
       
     12
       
2930     
       
    123
25262728   
       
      1
9101112131415
30      
  12345
6789101112
272829    
       
   1234
2627282930  
       
1234567
891011121314
22232425262728
293031    
       
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৪-২০২০ || এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি
IT & Technical Support: BiswaJit