13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শিক্ষার্থীকে অপহরণের ১৪ দিন পর বখাটেকে গণধোলাই দিয়ে উদ্ধার

Rai Kishori
October 29, 2020 9:58 am
Link Copied!

বাসা থেকে ফুসলিয়ে ৭ম শ্রেণীর এক শিক্ষার্থীকে সুকৌশলে অপহরণ করার অভিযোগে এক বখাটেকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। চট্টগ্রাম মহানগরীর পাথরঘাটার একটি ভাড়া বাসা থেকে এই কিশোরীকে অপহরণ করে নিয়ে যায় বখাটে। ১৪ দিন পর ওই বখাটেকে স্থানীয় লোকজন গণধোলাই দিয়ে কোতোয়ালি থানা পুলিশের হাতে হস্তান্তর করে।

গত ১৩ অক্টোবর ওই শিক্ষার্থীকে অপহরণ করার অভিযোগে মেয়েটির মা কোতোয়ালি থানায় একটি নিখোঁজ ডায়েরি দায়ের করেন। পরদিন ওই ডায়েরির পরিপ্রেক্ষিতে একই থানায় ফিরিঙ্গী বাজারের মৃত দুধু মিয়ার ছেলে আবদুর শুক্কুর জনিকে আসামি করে মামলা দায়ের করা হয়।

জানা গেছে, পাথরঘাটায় মায়ের সঙ্গে বসবাস করা ওই শিশু শিক্ষার্থী পাথরঘাটা মেনেকা বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে অধ্যয়নরত। শিক্ষার্থীর মা নগরীর একটি বেসরকারি হাসপাতালে নার্সের চাকরি করেন। দীর্ঘদিন ধরে শিক্ষার্থীর মা চাকরিতে থাকার সুবাদে ওই বখাটে শিক্ষার্থীটিকে কু-প্রস্তাব দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় গত ১৩ অক্টোবর শিক্ষার্থীর মা চাকরিতে গেলে শিক্ষার্থীকে বখাটে আবদুর শুক্কুর জনি জানায় তোমার মা ও মাসিকে বেঁধে আটকে রেখেছি, তাদেরকে খুন করে প্রয়োজনে জেলে যাব। এবার তোকে নিতে এসেছি, এই বলে জোর করে একটা চকলেট মুখে দিয়ে অজ্ঞান করে বাসা থেকে বের করে নিয়ে যায়।

শিক্ষার্থীর মা ওইদিন বাসায় ফিরে তাকে না পেয়ে থানায় ডায়েরি ও পরদিন ১৪ অক্টোবর মামলা করেন। মামলায় আবদুর শুক্কুর জনিকে আসামি করা হয়। পরে মামলাটির তদন্তভার দেয়া হয় কোতোয়ালি থানার উপ-পরিদর্শক পলাশকে। পলাশ দুই তিন দিন আশ্বাস দিয়ে অবশেষে ছুটিতে চলে যায়। এদিকে শিক্ষার্থী উদ্ধারে তার মা পাগলের মতো ছোটাছুটি করে। এক পর্যায়ে শিক্ষার্থীর মা সামাজিক যোগাযোগ মাধ্যমে বখাটে আবদুর শুক্কুর জনির এক বন্ধুর সঙ্গে পরিচিত হয়। পরে সে বন্ধু শিক্ষার্থীর মাকে আশস্ত করে ২৭ অক্টোবর শুক্কুরকে কৌশলে বহদ্দারহাট নিয়ে আসার। এর আগে থেকে সকালে সবাই শুক্কুরের অপেক্ষায় বসে থাকে। মঙ্গলবার দুপুর দুইটার দিকে শুক্কুর মিয়া বহদ্দারহাট উপস্থিত হলে এলাকার লোকজন গণধোলাই দিয়ে কোতোয়ালি থানা পুলিশের হাতে হস্তান্তর করে।

বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, নগরীর একটি প্রাইভেট হসপিটালে নার্স এর দায়িত্ব পালন করা এক নারীর অভিযোগের ভিত্তিতে আমরা নগরীর বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তার ১৪ বছর বয়সের কিশোরী মেয়েকে উদ্ধার করি। মেয়েটি যার জিম্মায় ছিল তাকে আটক করা হয়েছে। আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে।

ওসি মহসিন আরো জানান, কিশোরী মেয়েটিকে শারীরিক পরীক্ষা নিরীক্ষার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

http://www.anandalokfoundation.com/