13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

প্রতিটি উপজেলাকে শতভাগ ভাতার আওতায় আনা হবে -সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

Palash Dutta
September 26, 2020 9:42 pm
Link Copied!

করোনা মহামারি শুরু হওয়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবিদের পাশাপাশি সাধারণ মানুষকেও পেনশন দেওয়া হবে। করোনার জন্য সেটি থমকে গেছে। কিন্তু এর পরিবর্তে তিনি দেশের ১১২ টি উপজেলার শতভাগ বয়ষ্ক, বিধবা ও স্বামী পরিত্যক্তা মহিলাদের ভাতা কর্মসূচির আওতায়  এনেছেন। পর্যায়ক্রমে প্রতিটি উপজেলাকে শতভাগ ভাতার আওতায় আনা হবে। বলেছেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু।

প্রতিমন্ত্রী আজ রাজধানীতে একটি হারবাল কোম্পানির আয়োজনে করোনা ভাইরাস প্রতিরোধে নিম, নিসিন্দা, কাঁচা হলুদ ও ঘৃতকুমারীর কার্যকারিতা শীর্ষক আলোচনা সভা ও বিক্রয় প্রতিনিধিদের রিকগনিশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সকল কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনা মহামারীর কারণে সমাজের অসহায় জনগোষ্ঠী সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত এ অসহায় জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় আনা হচ্ছে এবং ক্ষুদ্র ঋণ বিতরণের মাধ্যমে তাদেরকে স্বাবলম্বী করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, ইউনানী ও আয়ুর্বেদীয় পদ্ধতি প্রাচীন  চিকিৎসা পদ্ধতি।  এ চিকিৎসা পদ্ধতির উন্নয়নে ভেষজ উদ্ভিদ রোপণ বাড়াতে হবে। পাশাপাশি এ ধরণের উদ্ভিদ প্রজাতি সংরক্ষণ করতে হবে। তিনি করোনা প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/