13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাজস্বখাতে মেডিকেল টেকনোলজিস্টদের দ্রুত নিয়োগের দাবি

Rai Kishori
May 19, 2020 12:16 am
Link Copied!

রাজস্বখাতে মেডিকেল টেকনোলজিস্টদের দ্রুত স্থায়ী নিয়োগের দাবি জানিয়েছে বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদ (বিএমটিপি)। সোমবার (১৮ মে) দুপুরে মহাখালীতে সংবাদ সম্মেলন করে এ দাবি জানান কেন্দ্রীয় কমিটির নেতারা।

বিএমটিপি নেতারা মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানে স্বাস্থ্য মন্ত্রণালয়কে নির্দেশ দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তারা বলেন, সরকারি পর্যায়ে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টদের স্বল্পতার কারণে করোনা রোগীর নমুনা সংগ্রহ ও পরীক্ষায় জটিলতা সৃষ্টি হচ্ছে। গত ১২ বছর ধরে মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগ বন্ধ থাকার কারণে এরকম পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এই কম সংখ্যক মেডিকেল টেকনোলজিস্ট দিয়ে করোনা মোকাবেলা সম্ভব নয়।

বঙ্গবন্ধু মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের সাধারণ সম্পাদক মোঃ আশিকুর রহমান বলেন, করোনা ভাইরাস সংক্রমণের সংকটময় এই পরিস্থিতিতে জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত করোনা ভাইরাস নির্ণয়ের কাজ করছেন ফ্রন্টলাইন যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্টরা। দেশে শূন্য পদ আছে প্রায় ২ হাজার ৭০০। অথচ দেশে বেকার মেডিকেল টেকনোলজিস্টদের সংখ্যা প্রায় ৪০ হাজার। এরকম প্রশিক্ষিত মেডিকেল টেকনোলজিস্টদের করোনা মহামারির মতো পরিস্থিতিতে কাজে না লাগিয়ে বেকার বসিয়ে রাখাটা কি ঠিক হচ্ছে? তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী স্বাস্থ্য মন্ত্রণালয়/অধিদপ্তর আউটসোর্সিং/চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে রাজস্বখাতে ২০১৩ সালের আবেদনকারীদের অগ্রাধিকার দিয়ে স্থায়ীভাবে অতিদ্রুত সকল বিভাগের মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএমটিপি’র প্রধান উপদেষ্টা মোঃ আলমগীর আহম্মেদ, ভারপ্রাপ্ত সভাপতি মোঃ গোলাম সারোয়ার এবং কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটির নেতৃবৃন্দ।

http://www.anandalokfoundation.com/