13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রীমঙ্গলে প্রসব বেদনায় কাতর প্রসূতির পাশে দেবদূতের মত দাঁড়ালেন র‌্যাব এএসপি আনোয়ার

Rai Kishori
April 28, 2020 9:01 am
Link Copied!

মৌলভীবাজার শ্রীমঙ্গলে প্রসব বেদনায় কাতর প্রসূতি শিল্পী রানী দাস (৩০)। সেবা দিতে মধ্যরাতে এগিয়ে এলেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের কমান্ডার এএসপি মো. আনোয়ার হোসেন শামীম।
গতকাল রাত আনুমানিক ১১:৩০ মিনিটে বোনটির প্রসব বেদনা শুরু হয় সেই সাথে রক্তক্ষরণ। অবস্থা খারাপ কিন্তু বাচ্চা প্রসব না হওয়ায় সবাই বললো হাসপাতালে নিতে হবে। হাসপাতলে নেওয়ার জন্য এত রাতে গাড়ি পাওয়া সম্ভব হচ্ছিল না। বাড়ির সকলে চিন্তায় ভেঙ্গে পড়ে।
শিল্পীর স্বামী রঞ্জিত বলেন, পরিবারের সকলে অনেক চেষ্টার পরেও গাড়ি না পেয়ে দিশে হারা হয়ে পড়ি। পরিচিত অনেক সিএনজি ড্রাইভারকে অনুরোধ করেও কোন লাভ হয়নি। পরিচিত সিএনজি ড্রাইভাররা বলে এত রাতে যেতে পারব না!
প্রসুতির পরিবারের এক সদস্য বলেন, আমরা কোন গাড়ি না পেয়ে দিশেহারা হয়ে কি করবো বুঝতে পারছিলাম না।  এমন সময় আমার প্রিয় বড় ভাই রাজু (উপজেলা চেয়ারম্যানের ছেলে) আমাকে শ্রীমঙ্গল ্যাব বাহিনীর কমন্ডার এএসপি আনোয়ার হোসেন শামিম এর নাম্বার দেয়। আর বলে তিনি নাকি এরকম বিপদগ্রস্ত মানুষকে সাহায্য করেন।
শিল্পীর বাড়ির লোক বলে, প্রথমে বিশ্বাস করতে পারিনি র্যাবের কমন্ডার এএসপিকে কল করলে তিনি আসবেন? যেখানে সাধারণ  সিএনজি ড্রাইভাররা যেতে রাজি হচ্ছে না সেখানে তিনি আসবেন? অন্য কোন উপায় আমাদের হাতে নেই তাই তাকে কল করলাম।  এএসপি শামীম ফোন রিসিভ করে বললেন তুমি অপেক্ষা করো আমি দুই মিনিটের মধ্যে তোমার ওখানে আসছি। তারা কেউ বিশ্বাসই করতে পারছিলেন না যে র‌্যাবের এসপি এত রাতে এভাবে ফোন পেয়ে ছুটে আসবে।
শিল্পীর দাদা বলেন, ঠিক সময়ে দেবদূতের মত তিনি  আমার কাছে এসে পৌঁছালো, আমরা সবাই আশ্চর্য হলাম। সেই মুহূর্তে বোনটির চলাফেরার মত অবস্থা ছিল না। এএসপি কিছু না বলে বোনটিকে কোলে করে নিয়ে গাড়িতে তুললেন আর হাসপাতালে পৌঁছার পর বোনটিকে কোলে নিয়ে অপারেশন রুমে নিয়ে যান।
তার পরিবারের সদস্যরা বলেন, আমরা সবাই অবাক নয়নে তাকিয়ে দেখছি, পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে বলেই পৃথিবী এখনো আছে। এই বিপদের সময় কোথাথেকে তিনি দেব দূতের মত এসে আমাদের পাশে দারিয়েছেন। ভগবান তাকে দীর্ঘজীবী করুন। করোনা ভাইরাস শুধুমাত্র মানুষের স্বার্থপরতার দিকটি উন্মোচন করেনি, র‌্যাবের এসঅন্তরের অন্তঃস্থল থেকে শ্রদ্ধা আপনার জন্য। ফুটফুটে একটি ছেলে সন্তান জন্ম দিয়েছে।

জানতে চাইলে র‍্যাব-৯-এর শ্রীমঙ্গল ক্যাম্পের অধিনায়ক সহকারী পুলিশ সুপার (এএসপি) আনোয়ার হোসেন শামীম বলেন, রাতের ডিউটিতে ছিলাম। এর মধ্যেই খবর পেলাম ওই প্রসূতির বিষয়ে। সঙ্গে সঙ্গে চলে যাই। যখন পৌঁছাই, রাত প্রায় ১২টা। প্রসূতি শিল্পী রানীর অবস্থা ছিল খুব সংকটাপন্ন। তাই দেরি না করে দ্রুত গাড়িতে তুলে হাসপাতাল নিয়ে যাই।

তিনি আরও বলেন, আমাদের কাজ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা। কিন্তু সবার আগে তো আমরা মানুষ। তাই মানুষের প্রতি দায়িত্ববোধ থেকে সবসময় চেষ্টা করি। তাকে কোলে করে বেডে তুলতে। তার প্রসব বেদনার রক্তে আমার ইউনিফর্ম ভিজে যায়। তবে যখন সুস্থভাবে সন্তান জন্ম দেন। তখন আর আমার কিছু মনে হয়নি।

http://www.anandalokfoundation.com/