13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মধ্যরাতে সাহায্য নিয়ে অসহায় মানুষের পাশে এডভোকেট আকবর

Rai Kishori
April 7, 2020 7:45 am
Link Copied!

তানভীর আহমেদ রিমন, লক্ষ্মীপুর প্রতিনিধি: প্রাণঘাতি নোভেল করোনাভাইরাস প্রতিরোধে পুরো বিশ্বের মানুষ এখন ঘরবন্দি। বিশ্বে করোনাভাইরাসের বিস্তার এবং এর প্রভাবে বাংলাদেশও এখন স্বাস্থ্যঝুঁকিতে পড়েছে। এ সময় যারা কর্মহীন, ভবঘুরে, দিনমজুর, রিকশা-ভ্যান চালক, পরিবহনও রেস্টুরেন্ট শ্রমিক, ফেরিওয়ালা ও ছিন্নমূল চা-পান দোকানি আর এ কঠিন সময়ে এইসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন  এডভোকেট আকবর হোসেন।

করোনা ভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় লক্ষ্মীপুরেও সর্বস্তরের মানুষকে ঘরে থাকার নির্দেশ দিয়েছে সরকার। কর্মজীবি মানুষজন কর্মহীন হয়ে পড়েছে। এসব মানুষের কথা চিন্তা করে এডভোকেট আকবর হোসেন সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে দিনে এবং রাতে তাদের পাশে দাঁড়িয়েছেন খাদ্যের ব্যাগ হাতে নিয়ে।

যতদিন পর্যন্ত না স্বাভাবিক অবস্থা ফিরে আসে ততদিন পর্যন্ত তার এ কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি লক্ষ্মীপুর বাসীকে করোনা মোকাবেলায় ভয় না পেয়ে আরো সচেতন হওয়ার আহবান জানিয়েছেন।

এডভোকেট আকবর হোসেন দ্যা নিউজকে আরও জানান, ন্যায় বিচার প্রতিষ্ঠা করা যেমন একজন আইনজীবীর দায়িত্ব। দেশের এই  মহা দুর্যোগপূর্ণ অবস্থায় গরিব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়ানো ও একজন আইনজীবীর দায়িত্ব। আমি যখন দেখি গরিব-দুঃখী মানুষ অর্ধাহারে-অনাহারে দিন কাটাচ্ছে। মধ্যবিত্ত পরিবার গুলো চক্ষু লজ্জার ভয়ে কারো কাছে কোন সহযোগিতা চাইতে পারে না। তখনি আমি আমার দায়িত্ব বোধের  জায়গা থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। সেইসাথে পরিস্থিতি মোকাবেলায় সারা দেশের প্রত্যকটি বিত্তবানকে দুঃস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোরও আহ্বান জানাচ্ছি।

http://www.anandalokfoundation.com/