13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করোনায় যশোরের ফাঁকা রাস্তায় জীবানুনাশক স্প্রে, সেনাটহল অব্যাহত

Rai Kishori
March 27, 2020 1:07 pm
Link Copied!

যশোর প্রতিনিধি: করোনার প্রাদুর্ভাব রোধে যশোর পৌর এলাকার সকল সড়কে জীবানুনাশক স্প্রে করছে পৌরসভা কর্তৃপক্ষ। নগরবাসীকে নিরাপদ রাখতে গত তিনদিন ধরে এ কার্যক্রম চলছে এবং সংকট শেষ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। এদিকে সরকারি ছুটির কারণে সড়কে মানুষের চলচাল একেবারে নেই বললেই চলে। বন্ধ রয়েছে দোকানপাট। এরপরও যারা বাইরে বের হচ্ছেন তাদের ঘর মুখো করতে অব্যাহত রয়েছে সেনাটহল।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত বাংলাদেশও। ভাইরাসের প্রাদুর্ভাব রোধে ইতিমধ্যে সাধারণর ছুটি ঘোষণা করেছে সরকার। ফলে সারাদেশের মত যশোর শহর একেবারে ফাঁকা। বন্ধ রয়েছে দোকানপাট। এ অবস্থায় শহরকে জীবানুমুক্ত করতে গত তিনদিন ধরে শহরের সকল সড়কে জীবানুনাশক স্প্রে করছে পৌরসভা কর্তৃপক্ষ। পৌর এলাকার ২৩০ কিলোমিটার সড়কে ধাপে ধাপে জীবানুনাশক স্প্রে করা হচ্ছে।

পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জানিয়েছেন, নাগরিকদের নিরাপত্তার স্বার্থে আমরা গত ২৫ মার্চ থেকে শহরের সড়কে জীবাবনুনাশ স্প্রে শুরু করেছি। এর সাথে হাসপাতাল ও ক্লিনিকগুলোতেও জীবানুনাশক স্প্রে করা হচ্ছে। সংকট শেষ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে। আমরা নাগরিকদের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে কাজ করছি। সেইসাথে সকল নাগরিককে আহবান জানাবো ঘরে থাকার জন্য।

এদিকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত ও বাইরের মানুষের চলাচল বন্ধ করতে সকাল থেকেই সেনা ও পুলিশ সদস্যদের নিয়ে অভিযান চালিয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ। অভিযানকালে তারা সরকারি নির্দেশনাগুলোও প্রচার করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকির হোসেন বলেন, সকাল থেকে ৫/৬টি ইউনিয়নের বাজার ও মোড়গুলোতে অভিযান চালিয়েছি। এসময় নিত্যপণ্য এবং ওষুধের দোকান বাদে সকল দোকান বন্ধ রাখতে প্রচারণা চালানো হয়েছে। যারা বাইরে ছিলেন তাদের ঘরে যেতে অনুরোধ জানানো হয়েছে। সকলেই তাদের আহবানে সাড়া দিয়েছেন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

http://www.anandalokfoundation.com/