13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

করানো ভাইরাসে আতঙ্কিত না হয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে -ইসরাফিল আলম এমপি

Rai Kishori
March 27, 2020 12:36 pm
Link Copied!

ওমর ফারুক, আত্রাই-রাণীনগর প্রতিনিধিঃ সম্প্রতি করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সচেতন থাকার লক্ষে ভাইরাস প্রতিরোধে নওগাঁ-০৬( আত্রাই-রাণীনগর) এর স্থানীয় সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ ইসরাফিল আলম এমপি বিভিন্ন সচেতনতা মূলক দিক র্নিদেশনা দিয়েছেন।

এমপি ইসরাফিল আলম বলেন, বাংলাদেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে সরকার সকল ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করেছে। আমাদের সকলের সচেতনতা ও সম্মিলিত প্রচেষ্টায় হতে পারে বাংলাদেশকে করোনা ভাইরাস সংক্রমণের হাত থেকে রক্ষা করতে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ইতিমধ্যেই সম্প্রতি কোন ভাইরাসের হাত থেকে রক্ষার লক্ষ্যে সকল ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও সাংস্কৃতিক সভা-সমাবেশ ও গণজমায়েত বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান, কোচিং সেন্টার ও বাড়িতে শিক্ষক দ্বারা ব্যাচে প্রাইভেট পড়ানো বন্ধের নির্দেশনা দিয়েছেন।

ইসরাফিল আলম এমপি আরও বলেন-শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ অবস্থায় শিক্ষার্থীরা নিজ বাড়িতে অবস্থান করবে এবং সকল ধরনের বিনোদন পার্ক ও পর্যটন কেন্দ্র সমূহ বন্ধ থাকবে। গত এক মাসের মধ্যে কেউ বিদেশ থেকে এসে থাকলে তাকে হোম কোয়ারেন্টাইন তথা বাড়ির একটি পৃথক কক্ষে থাকতে হবে।

এমপি ইসরাফিল বলেন-কেউ জ্বর কাশিতে আক্রান্ত হলে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার থেকে বিরত থাকবেন, হাঁচি-কাশিতে রুমাল, টিস্যু অথবা হাতের কনুই ব্যবহার করুন, ঘনঘন সাবান-পানিতে হাত ধৌত করুন। বাহির হতে বাসায় প্রবেশের সময় হাতমুখ ধুয়ে প্রবেশকরাসহ অন্যান্য সাবধানতা অবলম্বন করার নির্দেশ দেন।

তিনি আরও বলেন- সম্প্রতি করোনা ভাইরাস সম্পর্কে জনমনে যে আতঙ্ক সৃষ্টি হয়েছে তাতে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানান এবং আত্রাই-রাণীনগর এর সকল মসজিদ ও মাদ্রাসার আলেমদের আজ শুক্রবার বাদ জুমার নামাজ অন্তে সকল আশরাফুল মাখলুকাতের জন্য দোয়া করার আহ্বান জানায় এবং আল্লাহ যেন সবাইকে করোনাভাইরাস থেকে হেফাযত করেন,আমিন।

http://www.anandalokfoundation.com/