13yercelebration
ঢাকা

বেনাপোলে দুই বাংলার ২১ উদযাপনে প্রস্তুতি সভা

Brinda Chowdhury
February 9, 2020 11:40 am
Link Copied!

মোঃ মাসুদুর রহমান শেখ,বেনাপোল(যশোর): বেনাপোল সীমান্তের শুণ্য রেখায় এবারও দুই বাংলার যৌথ উদ্যেগে মাতৃভাষা দিবস অনুষ্ঠিত হতে যাচ্ছে। অনুষ্ঠানটি আকর্ষনীয় ও নির্ভুল করতে প্রস্তুতি সভা করেছেন আয়োজক কমিটি।
শনিবার(০৮ ফেব্রুয়ারী) রাত ৮ টায় বেনাপোল বাজারে পদ্মা পয়েন্টে এ সভা অনুষ্ঠিত হয়।
শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম মঞ্জু সভাপত্বিতে বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন আয়োজক কমিটি সদস্যরা।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, উপজেলা ভাইচ চেয়ারম্যান মেহেদী হাসান, নাভরণ ডিগী কলেজের অধ্যক্ষ ইব্রাহীম খলিল, পৌর আ,লীগের সভাপতি এনামুল হক মুকুল,সাধারণ সম্পাদক নাসির উদ্দীন,পৌর  সেচ্ছা সেবক দলের সভাপতি জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক কামাল উদ্দীন, উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন  রাসেল,বন্দর প্রেসক্লাবের সভাপতি শেখ কাজিম উদ্দীনসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ।
আলোচনায় বক্তারা বলেন, স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দীন নেতৃত্বে এবারও দুই বাংলার ভাষা দিবস উদযাপন হবে। অনুষ্ঠানে অতিথী আপ্যায়ন,দাওয়াত পত্র বিতরন,ভাষা প্রেমী ও সুধিজনদের উপস্থীতি নিশ্চিত করতে যেন কোন ধরনের ঘাটতি না থাকে সে বিষয়ে সজাগ থেকে কাজ করতে বলা হয়।
জানা যায়, ২০০৪ সাল থেকে বেনাপোল সীমান্তের শুণ্য রেখায় প্রথম দুই বাংলার ভাষা প্রেমীদের নিয়ে এ মিলন মেলা অনুষ্ঠিত হয়। এর পর থেকে এ উৎসব চলে আসছে। অনুষ্ঠানে দুই বাংলার সংসদ  মন্ত্রী,ভাষা সৈনিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের মানুষ উপস্থিত হয়।
মোঃ মাসুদুর রহমান শেখ
http://www.anandalokfoundation.com/