13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ব্যাংকসহ ধামইরহাটে ৭টি সরকারী অফিসে দুর্ধর্ষ চুরি

Ovi Pandey
January 15, 2020 1:40 pm
Link Copied!

ধামইরহাট(নওগাঁ) প্রতিনিধিঃ ব্যাংকসহ ধামইরহাটে  ৭টি সরকারী অফিসে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। নগদ টাকা ও মুল্যবান কাগজপত্র তছনছ করেছে চোরের দল।

সূত্র জানায়, ১৪ জানুয়ারী দিবাগত রাতে উপজেলার আনসার ও ভিডিপি উন্নয়ন ব্যাংক, উপজেলা হিসাব রক্ষন অফিস, উপজেলা ভুমি অফিস, উপজেলা পল্লী উন্নয়ন অফিস, উপজেলা মৎস্য অফিস, উপজেলা যুব উন্নয়ন অফিস ও উপজেলা শিক্ষা অফিসে মুখোশধারী চোরের দল অফিসগুলোর দরজার তালা ভেঙ্গে ও পিছনের জানালার গ্রিল এবং লোহার হ্যাজবোল্ড, ক্যাচিগেট কেটে ভেতরে প্রবেশ করে। সিসিটিভি’র ফুটেজমতে ১৫ জানুয়ারী রাত ৩ টার দিকে চোরেরদল অফিস পাড়ায় এ হামলা চালিয়ে বিভিন্ন অফিসগুলোতে প্রবেশ করতে দেখা যায়।

এতে উপজেলা মৎস্য অফিসারের কক্ষ থেকে ৩৫ হাজার টাকা ও ভুমি অফিসের আলমিরা ভেঙ্গে সাড়ে ১০ হাজার টাকা ও বিভিন্ন অফিসের মুল্যবান কাগজপত্র চুরির খবর পাওয়া গেছে। উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় ও থানা পুলিশ চুরি যাওয়া অফিসগুলো পরিদর্শন করেছেন। এ সময় ইউএনও গনপতি রায় বলেন, ‘পাতালে থাকলেও যে কোন মুল্যে চোরের দলকে আটক করা হবে।

এ সময় সংশ্লিষ্ট ব্যাংক ও অফিস প্রধানদের দায়িত্বরত নৈশ্যপ্রহরীদের প্রশাসনিক ব্যবস্থা ও তাৎক্ষনিক সাসপেন্ডের নির্দেশ প্রদান করেন।  উল্লেখ্য উপজেলা সদরে বিভিন্ন সরকারী অফিসে বছরের পর বছর নৈশ্যপ্রহরীরা একাধারে চাকরী করায় তাদের স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি বেড়ে গেছে, যে কারণে তারা সরকারী সম্পদ রক্ষার বিষয়ে উদাসীন। এতগুলো সরকারী অফিসে বেতনভুক্ত নিরাপত্তা প্রহরী থাকা সত্বেও এমন দুর্ধর্ষ চুরির ঘটনায় সুধী মহল উদ্বিগ্ন

http://www.anandalokfoundation.com/