13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া যুক্তিযুক্ত -মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

Rai Kishori
October 19, 2019 6:49 pm
Link Copied!

নারায়ণগঞ্জ, ৩ কার্তিক (১৯ অক্টোবর) : ‘জয় বাংলা’ শুধু একটি স্লোগান নয়, মহান মুক্তিযুদ্ধের সময় এ স্লোগানটাই অস্ত্রের মত কাজ করেছে। জাতিকে উজ্জীবিত করেছে। ‘জয় বাংলা’ জাতীয় স্লোগান হওয়া যুক্তিযুক্ত । বলেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

আজ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় নবনির্মিত মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন শেষে স্থানীয় মুক্তিযোদ্ধাদের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। উল্লেখ্য, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধীন সকল উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের আওতায় প্রায় ২ কোটি ৩৪ লাখ টাকায় এ কমপ্লেক্স নির্মাণ করা হয়।

মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য সম্মানী ভাতা বৃদ্ধি ও চিকিৎসা ভাতা চালুর পরিকল্পনা সরকারের রয়েছে। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় এ লক্ষ্যে কাজ করছে।

মন্ত্রী আরো বলেন, ভবিষ্যৎ প্রজন্ম যাতে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত স্থানসমূহ সম্পর্কে জানতে পারে সেজন্য মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের স্থান এবং বধ্যভূমিসমূহ একই ডিজাইনে সংরক্ষণ করা হচ্ছে। এ সময় তিনি মুক্তিযুদ্ধের চেতনায় আধুনিক বাংলাদেশ গড়তে বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

http://www.anandalokfoundation.com/