13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অর্থবছরের শুরু থেকেই প্রকল্প বাস্তবায়নের হার বাড়াতে হবে -বস্ত্র ও পাট মন্ত্রী

admin
September 26, 2019 9:59 pm
Link Copied!

অর্থবছরের শুরু থেকেই প্রকল্প বাস্তবায়নের অগ্রগতির হার বাড়াতে হবে। নির্ধারিত সময়ে প্রকল্প শেষ করার জন্য প্রকল্প পরিচালকদের প্রকল্পের শুরু থেকেই উদ্যোগী হতে হবে। বলেছেন বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক।

আজ মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত বিভিন্ন দপ্তর ও সংস্থার বাস্তবায়িত প্রকল্পসমূহের বাস্তবায়নের অগ্রগতি সংক্রান্ত পর্যালোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রকল্প বাস্তবায়নে গুণগত মানসম্পন্ন যন্ত্রপাতি ক্রয় এবং যন্ত্রপাতি ক্রয়ের ক্ষেত্রে সরকারি ক্রয় বিধি পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করতে হবে। এছাড়া প্রকল্প সমাপ্তিতে দীর্ঘসূত্রতা পরিহার করে একনেক থেকে পাশকৃত অর্থ খরচের মাধ্যমে প্রকল্প যথা সময়ে সম্পন্ন করতে সবাইকে সঠিকভাবে কাজ করতে হবে।

উল্লেখ্য, ২০১৯-২০ অর্থবছরে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের এডিপিভুক্ত মোট ৩১টি প্রকল্পের জন্য বরাদ্দের পরিমাণ ৬শ’ কোটি টাকা। এডিপিভুক্ত মোট ৩১টি প্রকল্পের মধ্যে বস্ত্র অধিদপ্তর ষোলটি, বাংলাদেশ তাঁত বোর্ড ছয়টি, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড তিনটি, পাট অধিদপ্তর একটি, বিজেএমসি তিনটি ও বিএসআরটিআই একটি প্রকল্প বাস্তবায়ন করছে।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন, অতিরিক্ত সচিব গুলনার নাজমুন নাহার-সহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রকল্প পরিচালক এবং প্রকল্প বাস্তবায়নে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন ।

http://www.anandalokfoundation.com/