13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বৈদেশিক কর্মসংস্থানে সচেতনতা বৃদ্ধি করতে তৃণমূল পর্যায়ে পত্র দেওয়া হচ্ছে -ইমরান আহমদ

admin
September 26, 2019 9:54 pm
Link Copied!

বৈদেশিক কর্মসংস্থানে হয়রানি, প্রতারণা ও ঝুঁকি এড়াতে এবং সচেতনতা বৃদ্ধি করতে তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধি পর্যন্ত পত্র দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, প্রবাসী কর্মীদের সর্বোচ্চ সেবা প্রদানে মন্ত্রণালয় সদা সচেষ্ট। বলেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ ।

আজ জাতীয় সংসদ ভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠকে মন্ত্রী এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। প্রবাসী কর্মীরা যাতে প্রাপ্য সুযোগ-সুবিধা সঠিক সময়ে পায় সে ব্যাপারে বৈঠকে সদস্যরা বিস্তারিত আলোচনা করেন।

এছাড়াও তাঁরা বিদেশে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে লেবার উইংয়ের জনবল বৃদ্ধিসহ প্রয়োজনীয় করণীয় নিয়ে আলোচনা করেন। অবৈধ অভিবাসনকে নিরুৎসাহিত করতে ব্যাপক প্রচার-প্রচারণামূলক কার্যক্রম পরিচালনা করতে এবং বিমানবন্দরে নারী কর্মীরা যাতে সঠিক সেবা পায় সেদিকে লক্ষ্য রাখার ওপর
তারা গুরুত্বারোপ করেন। বৈঠকের শুরুতে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের কার্যক্রম নিয়ে এর মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস একটি সংক্ষিপ্ত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন প্রদান করেন।

বৈঠকে আরো উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাস, পংকজ নাথ, সাদেক খান, আয়েশা ফেরদৌস এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব রৌনক জাহান।

http://www.anandalokfoundation.com/