13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মহালয়া নিয়ে বাজে মন্তব্য, শিক্ষকের বিরুদ্ধে থানায় অভিযোগ

admin
September 22, 2019 3:27 pm
Link Copied!

রাই কিশোরীঃ সনাতন ধর্মের সব থেকে বড় উৎসব শারদীয় দুর্গা পূজা। ২৮ সেপ্টেম্বর মহালয়া। মহালয়ার দিন জলাতঙ্ক দিবস হিসেবে ঘোষণা করেছে সরকার। সনাতন ধর্মাবলম্বীরা বলেন আমরা শেখ মুজিবর রহমানকে জাতির পিতা এবং আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মা’ মানি। যেখানে একদিন ঈদ উৎসবে ৩ থেকে ৭ দিন ছুটি থাকে আর ৫ দিনের দুর্গা পূজা উৎসবে ১দিন ছুটি কিভাবে দেয়া হয়। সারা বাংলাদেশ জুড়ে লক্ষ করা যায় সনাতন ধর্মাবলম্বীরা এই ৫ দিনের উৎসবে অন্তত ৩ দিন ছুটির দাবিতে যারা যেভাবে পারছে সেভাবে স্মারকলিপি জমা দিচ্ছে সরকারী দপ্তরে। কিন্তু তাতে আদৌ কোন কাজ হবে কি না তা নিয়ে তারা সংশয় প্রকাশ করেন।

এদিকে দেখা যায় মুসলিম যুব সমাজ থেকে শুরু করে বিভিন্ন হুজুর, ইমামরা যে যেভাবে পারে সনাতন ধর্মের দেব দেবীদের নিয়ে বিভিন্নরকম কটূক্তি করে। কেউ দেবী দুর্গাকে বিয়ে করতে চায়, কেউ পতিতা/ বেশ্যা বলে যা খুশি তাই বলে। প্রত্যেক ধর্মেই তাদের আরাধ্যাকে সর্বোত্তম স্থান দিয়ে থাকে। কিন্তু এত কটূক্তি, লাঞ্ছনা, অকথ্য ভাষা যা শ্রবণাতীত এগুলো সত্বেও তারা আইন হাতে তুলে নেন নি। তারা তাদের রাষ্ট্রীয় ‘মা’ প্রধানমন্ত্রীর সুবিচারের দিকে তাকিয়ে বসে রয়েছেন। সারা দেশে যেভাবে মূর্তি ভাংচুর, মন্দির ভাংচুর ও লুটপাট হয় তারপরেও তারা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন । তারা বলেন আমরা চুপ থাকি এটা আমাদের মহানুভবতা, উদারতা এটা আমাদের দুর্বলতা নয়। কিন্তু দিনের পর দিন এভাবে বাড়তে থাকায় সনাতন যুব সমাজ আস্তে আস্তে ফুঁসতে শুরু করছে।

হিন্দু দেবীকে নিয়ে কটুক্তিসেপ্টেম্বর মাসের ১৮ তারিখ গোপালগঞ্জের মোল্লা মোহাম্মদ আলী নামে একজন প্রাইমারী বিদ্যালয়ের শিক্ষক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটা পোস্ট করেন তাতে লেখা ” কুত্তা দিবস সফল হোক। কারণ ওই দিন হিন্দুদের মহালয়া। কর্তারা হয়তো জেনেছেন মা দুর্গার বাহন সিংহের পরিবর্তে এবার কুত্তা হবে এবং মা দুর্গা কৈলাস থেকে মর্তের বদলে সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নেমে আসবে।” (এটা লিখে আবার বিঃ দ্রঃ দিয়ে লিখেছেন হিন্দু বন্ধুরা ভুল না বোঝার জন্য ধন্যবাদ)

এই ঘটনার পর সনাতন যুব সমাজ রাগে ফেটে পড়েন। তারা বলেন দিনের পর দিন এভাবে মুখ বুজে সহ্য করা যায় না। তাই গতকাল ২১ সেপ্টেম্বর রাতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য সনাতনী যুবকরা ওয়ারী থানায় মোল্লা মোহাম্মদ আলীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন ।

ওসি অপারেশন সুজিত কুমার সাহা বলেন এই অভিযোগের ভিত্তিতে তদন্ত হবে । যদি অভিযোগ সত্য বলে প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধে ব্যাবস্থা নেয়া হবে।

অন্যদিকে এই পোস্টের পর মোল্লা মোহাম্মদ আলী কে সবাই তীব্র নিন্দা করলে তিনি বলেন আমি ব্যাক্তিগত কষ্ট থেকে পোস্ট টা করেছি। আসলে ওই দিন আমি বিদ্যালয়ে গিয়ে জানতে পারি ২৮ সেপ্টেম্বর মহালয়ার দিন ছুটি বাতিল করা হয়েছে। সেদিন নাকি বিদ্যালয়ে জলাতঙ্ক দিবস পালন করতে হবে। তাই রাগে, কষ্টে আমি এমন পোস্ট করেছি।।

তার এই কথায় সনাতন ধর্মাবলম্বীরা বলেন একজন শিক্ষক হয়ে এধরনের কথা তার মুখে আসে কিভাবে, ছাত্ররা তার কাছ থেকে কি শিখবে। এরকম কাজ যদি কোন সনাতনী করা দুরের কথা এর সাথে যুক্ত এমন রেশের সন্দেহ পেত তাহলে মুসল্লিরা এক হয়ে এতক্ষনে তার ঘর বাড়ি জ্বালিয়ে পুড়িয়ে শেষ করে দিত। যার উজ্জ্বল দৃষ্টান্ত ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর, রংপুরে ঠাকুরপাড়া, যশোরসহ অসংখ্য ঘটনা যেসবের তদন্তে কোন সত্যতা প্রমাণিত হয়নি তবুও সনাতনীদের চিরাচরিত সন্দেহের জের ধরে জেল, জুলুম, নির্যাতন ভোগ করতে হয়। অদ্যবধি কোন ন্যায্য বিচার পায়নি এই সনাতনী সম্প্রদায়ের নিরীহ জনগন।

http://www.anandalokfoundation.com/