13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

বর্ণাঢ্য আয়োজনে টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের উদ্বোধন

Rai Kishori
September 1, 2019 10:59 pm
Link Copied!

টাঙ্গাইল, ১৭ ভাদ্র (১ সেপ্টেম্বর) :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন ক্রীড়ামোদী ব্যক্তি ও খেলোয়াড়। ওয়ান্ডার্স ক্লাবের ফুটবল খেলোয়াড় ছিলেন তিনি। তাঁর বড় ছেলে শেখ কামালও আধুনিক ক্রীড়ার উদ্ভাবক। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পিতার মতো খেলাধুলার ব্যাপারে যথেষ্ট আগ্রহী।

টাঙ্গাইলে বঙ্গবন্ধু ও বঙ্গমাতার নামে অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল বলেছেন, টাঙ্গাইলবাসীর আধুনিক স্টেডিয়ামের প্রস্তাব আমি বাস্তবায়ন করার চেষ্টা করবো।

আজ টাঙ্গাইল স্টেডিয়ামে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত ‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে খেলতে চল’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৭) ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ড কাপ ফুলবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধন করা হয়। উদ্বোধনকালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ সব কথা বলেন।

প্রতিটি উপজেলায় একটি করে মিনি স্টেডিয়াম নির্মাণ করা হচ্ছে। প্রতিটি জেলায় একটি করে সুইমিংপুল ও একটি করে জিমনেসিয়ামের চিন্তাও রয়েছে আমাদের। আশা করি, আমরা ক্রীড়ার মাধ্যমে যুবকদের মাদক থেকে সরিয়ে আনতে সক্ষম হবো।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন-সহ বিভিন্ন উপজেলা থেকে আগত খেলোয়াড় ও শিক্ষার্থীরা।

আন্তঃইউনিয়ন প্রতিযোগিতা থেকে সেরা খেলোয়াড়দের নিয়ে গঠিত হবে উপজেলা দল। পরবর্তীতে আন্তঃউপজেলা খেলায় সেরা খেলোয়াড় নিয়ে গঠিত হবে জেলা দল। জেলার সেরা খেলায়াড়দের নিয়ে গঠিত হবে বিভাগীয় দল। বিভাগীয় পর্যায়ের খেলা থেকে সেরা ৪০ জন খেলোয়াড় বাছাই করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। তাদেরকে উন্নত প্রশিক্ষণের জন্য ইউরোপে প্রেরণ করা হবে।

http://www.anandalokfoundation.com/