13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আইসিটি প্রতিমন্ত্রীর সাথে বিএফডিএস এর প্রতিনিধিদলের সাক্ষাত

Rai Kishori
September 1, 2019 6:25 pm
Link Copied!

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সাথে বাংলাদেশ ফ্রিল্যান্সার্স ডেভলপমেন্ট সোসাইটি (বিএফডিএস) এক প্রতিনিধিদল আজ আইসিটি টাওয়ারস্থ তার দপ্তরে সাক্ষাত করেন।

এসময় বিএফডিএস এর নেতৃবৃন্দ অনলাইন ফ্রিল্যান্সার্সদের বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা প্রতিমন্ত্রীকে অবহিত করেন।

এসময় তারা বাংলাদেশের অনলাইন ফ্রিল্যান্সারদের জন্য আইডি কার্ড পদ্ধতি প্রবর্তন, ক্ষুদ্র ফ্রিল্যান্সার টিম ও অন্যান্য ভেঞ্চারটিম আইডি কার্ড ব্যবহারের সহযোগিতা কামনা করেন। বৈঠকে ফ্রিল্যান্সাররা দেশের বিভিন্ন হাইটেক পার্কের বিভিন্ন সুবিধা গ্রহণসহ তরুণরা যেন ফ্রিল্যান্সিং সফলভাবে শুরু করতে পারে সে বিষয়েও বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া প্রাণ আরএফএল গ্রুপ, এপেক্স, উর্মি টেক্সটাইল এর প্রতিনিধিগণ অ্যামাজনের মাধ্যমে তাদের উৎপাদিত পণ্য বিশ্বের বিভিন্ন দেশে অনলাইনে বিক্রি করতে পারে সে ব্যাপারে সার্বিক সহযোগিতা কামনা করেন।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাংলাদেশী পণ্য বিশ্বব্যাপী অনলাইন মার্কেটে বিক্রির এবং ফ্রিল্যান্সাররা সফলভাবে তাদের কার্যক্রম পরিচালনা করার বিষয়ে সার্বিক সহায়তার আশ্বাস দেন। তিনি বলেন বর্তমান সরকার ব্যবসা বান্ধব সরকার। অনলাইন ফিল্যান্সারসহ সকলেই যেন সরকার কর্তৃক প্রদত্ত সকল সুবিধা গ্রহণ করতে পারে সে ব্যাপারে আমরা অত্যন্ত সচেষ্ট।

এসময়  বিএফডিএস এর চেয়ারম্যান ড. তানজিবা রহমান, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান অন্যান্য কর্মকর্তা ও প্রাণ আরএফএল গ্রুপ, এপেক্স, উর্মি টেক্সটাইল, ব্রাক ব্যাংক ও ইস্টার্ন ব্যাংক এর প্রতিনিধিগণ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/