13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

নবীগঞ্জে মুক্তিযোদ্ধা নুরুল হোসেন আর নেই ॥ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

Rai Kishori
August 27, 2019 8:26 pm
Link Copied!

উত্তম কুমার পাল হিমেল,নবীগঞ্জ(হবিগঞ্জ) থেকেঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মিনাজপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা নুরুল হোসেন আর নেই । (২৬ আগস্ট) সোমবার রাত সাড়ে ৯টায় সিলেট নর্থইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি-ওয়া ইন্না ইলাইহি রাজিউন) মৃত্যুকালে তাঁর বয়স ছিল (৭৫)।

১৯৭১ সালে পাকিস্থানী হানাদার বাহিনি যখন বাংলার মানুষের উপর অত্যাচার-নির্যাতন শুরু করে সেই সময় ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ডাকে সাড়া দিয়ে নুরুল হোসেন মুক্তিযোদ্ধে অংশগ্রহন করেন । পারিবারিক সূত্রে জানা যায় দির্ঘদিন যাবত তিনি বিভিন্ন রোগে ভোগছিলেন ।

গত (২৬ আগস্ট) সোমবার রাত সাড়ে ৯টায় সিলেট নর্থইষ্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন । পরে মঙ্গরবার সকাল ১১ টার দিকে মিনাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাযার নামাজের পূর্বে উপজেলা প্রশাসনের উদ্যোগে রাষ্ট্রীয় মর্যদায় গার্ড অব অনার প্রধান করা হয়। পরে জাতির শ্রেষ্ঠ সন্তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাকিল হোসেন, আউশকান্দি ইউনিয়নের চেয়ারম্যান মহিবুর রহমান হারুন,দেবপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফখরুল ইসলাম কালাম,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল,শফিউল আলম হেলাল,ডা. নিজামুল ইসলাম চৌধুরীসহ বিভিন্ন সামাজিক রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

http://www.anandalokfoundation.com/