13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

যুক্তি-তর্ক-গণতন্ত্রের পথে এক সাথে গড়ি দেশ -তথ্যমন্ত্রী

Rai Kishori
July 11, 2019 10:49 pm
Link Copied!

‘যুক্তি-তর্ক, আলোচনা-সমালোচনার গণতান্ত্রিক পথে সবাইকে এক সাথে দেশকে এগিয়ে নিতে হবে।’ বললেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল আয়োজিত ইয়াং লিডারস ফেলোশিপ গ্রাজুয়েশন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আলোচনা- সমালোচনা, যুক্তি-তর্ক হচ্ছে গণতান্ত্রিক রীতি-নীতির চর্চার মূল বিষয় এবং এটির মাধ্যমে গণতান্ত্রিক চিন্তা-চেতনাকে এগিয়ে নিয়ে যেতে হবে। দায়িত্বে থাকলে সমালোচনা হবেই। সেই সমালোচনা শোনার মানসিকতাও থাকতে হয়। আওয়ামী লীগ সরকার সেই মানসিকতা পোষণ করে।’

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমালোচনাকে সমাদৃত করার সংস্কৃতি লালন করেন, সেই কারণে পার্লামেন্টে বিরোধী দলের সংসদ সদস্য কম হলেও তারা যে সমালোচনা করেন তা থেকে অনেকগুলো গ্রহণ করা হয়’, বলেন ডক্টর হাছান মাহ্মুদ।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চার মাসব্যাপী ইয়াং লিডারস ফেলোশিপ গ্রাজুয়েশন কোর্সে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তৃণমূল পর্যায়ের ৩০ জন তরুণ নেতা অংশ নেয়।

অনুষ্ঠানে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অভ পার্টি কেটি ক্রোক (Katie Croak), জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা আশরাফ-উদ-দৌলা, বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

http://www.anandalokfoundation.com/