13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

রাঙামাটির বাঘাইছড়ি ভোট শেষে ব্রাশফায়ার, সাতজন নিহত

Rai Kishori
March 19, 2019 10:27 am
Link Copied!

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচনী দায়িত্ব পালন শেষে ফেরার পথে নির্বাচন কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। তাদের ব্রাশফায়ারে অন্তত সাতজন নিহত ও অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের মধ্যে গুরুতর ১৭ জনকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

আজ সোমবার সন্ধ্যায় উপজেলার নয় মাইল এলাকায় দীঘিনালা-বাঘাইছড়ি সড়কে এই ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন বাঘাইছড়ির সহকারী প্রিজাইডিং অফিসার ও শিক্ষক মো. তৈয়ব আলী, কিশলয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও পোলিং অফিসার আমির হোসেন, আনসার ও ভিডিপির সদস্য আলামিন, মিহির কান্তি দত্ত, জাহানারা বেগম ও বিলকিস এবং চাঁদের গাড়ির হেলপার মন্টু চাকমা। এঁদের মধ্যে তৈয়ব আলীকে চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মৃত ঘোষণা করা হয়।

পুলিশ ও স্থানীয় প্রশাসন সূত্রে জানা গেছে, বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের দুর্গম কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাচালং সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী দায়িত্ব পালন শেষে সন্ধ্যায় একসঙ্গে বিজিবির পাহারায় চারটি চাঁদের গাড়ি (জিপ) নিয়ে উপজেলা সদরে ফিরছিলেন নির্বাচনী কর্মীরা। বহরে ছিলেন ভোটকেন্দ্রগুলোর প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা। গাড়িবহরের সামনে ছিল বিজিবির গাড়ি। বহরটি দীঘিনালা-বাঘাইছড়ি সড়কের নয়মাইল এলাকায় পৌঁছালে সশস্ত্র ব্রাশফায়ার শুরু করে। এ সময় চালক গাড়ি না থামিয়ে দ্রুতগতিতে গাড়ি চালিয়ে বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে গাড়ি থেকে তাদের নামানোর পর একের পর এক মৃত্যুর কোলে ঢলে পড়তে থাকেন গুলিবিদ্ধরা।

তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা সম্ভব হয়নি। তবে এঁদের মধ্যে পুলিশ সদস্য, আনসার সদস্য ও বেসামরিক লোক রয়েছে বলে জানা গেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাদিম সারোয়ার জানিয়েছেন, তিনটি কেন্দ্রে নির্বাচনী দায়িত্ব পালন শেষে তাঁরা সবাই ফিরছিলেন। সন্ধ্যায় নয় মাইল এলাকায় তাঁদের ওপর সন্ত্রাসী হামলার এই নৃশংস ঘটনাটি ঘটে। তিনি জানিয়েছেন, আহতদের উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারযোগে চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে।

পাল্টাপাল্টি দোষারোপ

নির্বাচনে অংশ নেওয়া পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) চেয়ারম্যান পদপ্রার্থী ও সাবেক উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা জানিয়েছেন, সন্তু লারমার জেএসএসের বড়ঋষি চাকমা নিশ্চিত পরাজয় জেনে আজ সকালে নির্বাচন বর্জন নাটক করেন। পরে সন্ধ্যায় সরকারি কাজে নিয়োজিতদের ওপর এই নৃশংস হামলা চালিয়েছে। তিনি এই হামলার জন্য জনসংহতি সমিতি ও ইউপিডিএফকে দায়ী করেছেন।

http://www.anandalokfoundation.com/