13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ডাকসুতে কোটা আন্দোলনকারীদের প্যানেল: ভিপি নুর, জিএস রাশেদ

Rai Kishori
February 25, 2019 2:02 pm
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ২৫ সদস্যের কেন্দ্রীয় সংসদ ও ১৩ সদস্যের হল সংসদের জন্য আলাদা প্যানেল ঘোষণা করেছে পরিষদ।

সোমবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক সংবাদ সম্মেলনে এই প্যানেল ঘোষণা করা হয়।

ডাকসুতে সহ-সভাপতি (ভিপি) পদে মনোনয়ন দেয়া হয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে। আর সাধারণ সম্পাদক পদে প্যানেলে রাখা হয়েছে পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে। সহ সাধারণ সম্পাদক (এজিএস) পদে মনোনয়ন দেয়া হয়েছে আরেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুক হোসেনকে।

ডাকসুর শীর্ষ তিন পদে প্লাটফর্মের তিন গুরুত্বপূর্ণ নেতা নির্বাচন করলেও নির্বাচন করছেন না আহ্বায়ক হাসান আল মামুন। প্যানেলে সম্পাদক পদে আরও রয়েছেন- মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক কামরুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক রাকিবুল ইসলাম, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন। সদস্য পদে মনোনয়ন পাওয়া ১৩ জনের মধ্যে অন্যতম হলেন-উম্মে কুলসুম বন্যা, রাইয়ান আবদুল্লাহ, সাদ আল মাসানী, ইমরান হোসেন প্রমুখ। দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় আজ সোমবার (২৫ ফেব্রুয়ারি)।

২ মার্চের পর দিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ছাত্রলীগ ও ছাত্র মৈত্রী গতকাল রোববার প্যানেল ঘোষণা করেছে। ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট, ছাত্র ইউনিয়ন, নির্বাচন করছে। তাদের প্যানেল নির্ধারণের কাজও চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানা গেছে। আজ সকালে ছাত্রলীগের মনোনয়নবঞ্চিত একটি গ্রুপ বিদ্রোহী প্যানেল ঘোষণা করে।

http://www.anandalokfoundation.com/