13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ভয়াবহ পরিস্থিতির মুখে ভারত-পাকিস্তান: ডোনাল্ট ট্রাম্প

admin
February 23, 2019 6:32 pm
Link Copied!

 শুক্রবার ওভাল অফিসে সাংবাদিকদের সামনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প পুলওয়ামা হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তার সাথে দুই দেশের হিংসাত্মক অনুভূতি কমানোর দাবি জানিয়েছেন।

তিনি বলেন, এই মুহুর্তে ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্কের অত্যন্ত বিরুপ পরিস্থিতি বিরাজ করছে। বর্তমান পরিস্থিতি খুবই ভয়ঙ্কর। হামলায় বহু মানুষ মারা গেছে। এখন উচিত দুই দেশের হিংসাকে দমন করা। আমরা চাই এই পরিস্থিতির অবসান হোক।

ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্র থেকে পাকিস্তান অনেক সুবিধা পেয়েছে। যুক্তরাষ্ট্র প্রতি বছর পাকিস্তানকে ১৩০ কোটি ডলার সাহায্য করত। কিন্তু তার পরিবর্তে পাকিস্তান থেকে যুক্তরাষ্ট্র কোন যথাযোগ্য সাহায্য না পাওয়ায় উক্ত সাহায্য বাতিল করে দেওয়া হয়। তবে পাকিস্তানের সাথে আবার সুস্পর্ক তৈরি হতে চলছে।

ট্রাম্প বলেন, ভারত আঘাতের প্রতি জবাব দেবার জন্য উদগ্রীব। হামলায় ৫০ জন ভারতীয়ার প্রাণহানি ঘটছে। সে ক্ষেত্রে তাদের এ মানসিকতা হতে পারে। আমরা দুই দেশের সাথেই কথা বলেছি। এই সমস্যা থেকে পরিত্রানের উপায়ে আলোচনা চলছে।

১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়কে লক্ষ করে জঙ্গির আত্মঘাতী হামলায় ৪০ ভারতীয় জরয়ান প্রাণ হারান।যার ফলে দুই দেশের সম্পর্কের ফাটল। এই আক্রমনের কড়া জবাব দেয়ার হুঁশিয়ারি দিয়েছে ভারত।

http://www.anandalokfoundation.com/