13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

কাকরাইলে মা-ছেলে হত্যা মামলায় স্বামী-সতীনসহ ৩ জনের বিরুদ্ধে চার্জ গঠন ও সাক্ষ্য গ্রহণ আগামী ৭ মার্চ

admin
January 31, 2019 8:14 pm
Link Copied!

বিশেষ প্রতিবেদক অসিত কুমার ঘোষ (বাবু)ঃ রাজধানীর কাকরাইলে স্ত্রী শামসুন্নার ও ছেলে সাজ্জাদুল করিম শাওনকে গলা কেটে হত্যা মামলায় স্বামী, সতীন ও সতীনের ভাইয়ে বিরুদ্ধে চার্জ গঠন করে আগামী ৭ মার্চ সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করেছে আদালত।

বৃহস্পতিবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো: রবিউল আলম আসামীদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জ গঠনের এ আদেশ দেন। ওই আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর সালাহউদ্দিন আহমেদ চার্জ গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন। চার্জগঠনকৃত আসামীরা হলেন, নিহত শামসুন্নারের স্বামী আব্দুল করিম, তার তৃতীয় স্ত্রী ও নিহতের সতীন শারমিন আক্তার মুক্তা ও মুক্তার ভাই আল আমিন ওরফে জনি। এর আগে গত বছর ১৬ জুলাই ঢাকা সিএমএম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা থানার ইন্সপেক্টর মো: আলী হোসেন চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে হত্যার কারণ হিসেবে বলা হয়, আসামী আব্দুল করিম ২৮ বছর পূর্বে নিহত শামসুন্নাহারকে বিবাহ করেন। তাদের সন্তান নিহত শাওন ‘ও’ লেভেলে পড়ালেখা করতো। আসামী করিম জনৈকা ফরিদাকে দ্বিতীয় বিবাহ করেন। ওই ঘরেও আকাশ নামে একটি সন্তান রয়েছে। পরে ফরিদাকে তালাক দিয়ে ৪ বছর পূর্বে আসামী মুক্তাকে বিবাহ করেন। তৃতীয় বিয়ে করার পর আসামী করিম প্রথম স্ত্রী ও সন্তানের খোঁজ খবর নিতেন না এবং মাঝে মধ্যে বাসায় এসে স্ত্রীকে মারধর করতেন।

ঘটনার ৩/৪ মাস পূর্বে তৃতীয় স্ত্রী মুক্তা বাসায় এসে নিহত শামসুন্নাহারকে মারধর করে মেরে ফেলার হুমকি দিয়ে যায়। এরপর নিহত শামসুন্নাহার মুক্তাকে তালাক দেওয়ার জন্য আসামী করিমকে চাপ প্রয়োগ করেন। কিন্তু রাজি না হওয়ায় নিহত শামসুন্নাহার ও ছেলে শাওন আসামী করিমকে মরধর করেন। নিহত শামসুন্নারের নামে অনেক সম্পদ থাকায় আসামী আব্দুল করিম তাকে তালাক দিতে পারছিলেন না। তাই মারধরের ঘটনার পর আসামী আব্দুল করিম মুক্তা ও জনিকে নিয়ে নিহত শামসুন্নাহারকে হত্যার পরিকল্পনা করেন।

পরিকল্পনা অনুযায়ী ২০১৭ সালের ১ নভেম্বর আসামী জনি নিউমার্কেট এলাকার নিউ সুপার মার্কেটের ১০০ নম্বর দোকান থেকে এগারশ টাকা দিয়ে একটি ছোরা কিনেন। পরে ওইদিন সন্ধার সময় ৭৯/১, ভিআইপি রোডস্থ কাকরাইলের ৫ম তলার নিহতদের বাসায় ঢুকে গৃহকর্মী রাশিদাকে রান্না ঘরে বন্দি করে রেখে প্রথমে শাওনকে বুকে ছুরি চালিয়ে এবং পরে শামসুন্নাহারে পেটে মুখেসহ বিভিন্ন স্থানে ছুরি চালিয়ে আহত করে শেষে গলা কেটে হত্যা নিশ্চিত করেন।

প্রসঙ্গত, মামলাটিতে নিহতের স্বামী আবুল করিম, তার তৃতীয় স্ত্রী শারমীন আক্তার মুক্তা এবং শ্যালক আল আমিন ওরফে জনি বর্তমানে কারাগারে রয়েছেন। আসামীদের মধ্যে মুক্তা ও জনি আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দিয়েছেন।

ওই হত্যাকন্ডের ঘটনায় ২০১৭ সালের ২ নভেম্বর নিহত শামসুন্নাহারের ভাই আশরাফ আলী বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

http://www.anandalokfoundation.com/