13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

ছেলে-মেয়ে শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তোলাই আমাদের কর্তব্য: শিক্ষামন্ত্রী

admin
January 1, 2019 3:13 pm
Link Copied!

সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। এক্ষেত্রে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে আমাদের ছেলে-মেয়রা, শিক্ষার্থীরা। আমাদের কর্তব্য হচ্ছে তাদের উপযুক্ত করে গড়ে তোলা। বললেন শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ।

শিক্ষা মন্ত্রণালয়ের উদ্যোগে আজ (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে কেন্দ্রীয়ভাবে এ উৎসবের উদ্বোধন করা হয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

নাহিদ বলেন, আগামী দিনের বাংলাদেশকে এগিয়ে নিতে সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করাই হবে সরকারের কাজ।

শিক্ষামন্ত্রী বলেন, বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণের মাধ্যমে বাংলাদেশ বিশ্বে এক অনন্য নজির স্থাপন করেছে। দেশকে এগিয়ে নিতে সময়োপযোগী আধুনিক ও উন্নত শিক্ষা নিশ্চিত করাই হবে সরকারের কাজ। এর আগে ২৪ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের হাতে নতুন বই তুলে দিয়ে পাঠ্যপুস্তক উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এবার সারাদেশে প্রাক প্রাথমিক থেকে নবম শ্রেণি পর্যন্ত (কারিগরী ও মাদরাসা শিক্ষাপ্রতিষ্ঠানসহ) মোট শিক্ষার্থীর সংখ্যা ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন। আজ ১ জানুয়ারি ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২ টি বই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হচ্ছে। ২০১৮ সাল থেকে দেশের ৫ ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের বই বিতরণ করা হচ্ছে। এবার ৯৮ হাজার ১৪৪ জন শিক্ষার্থীর জন্য বিতরণ করা হবে ২ লাখ ৭৬ হাজার ৭৮৪ কপি বই। ৭৫০ জন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীর জন্য বিতরণ করা হবে ৫ হাজার ৮৫৭ কপি বই।

http://www.anandalokfoundation.com/