13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সালথায় ১২ হাজার হেক্টর জমিতে উফশি আমন ধানের চাষ হয়েছে

admin
September 29, 2018 4:59 pm
Link Copied!

আবু নাসের হুসাইন, সালথা (ফরিদপুর) প্রতিনিধি: এই মৌসুমে ফরিদপুরের সালথায় উফশি আমন ধানের বাম্পার ফলন হওয়ার সম্ভবনা রয়েছে। এবছর এই উপজেলায় ১২ হাজার ৩৫ হেক্টর জমিতে উফশি আমন ধানের চাষ করা হয়েছে। আগের তুলনায় এবার ধানের ফলন বেশি হবে বলে আশা করছেন ধান চাষীরা।

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, এবার উপজেলার ৮টি ইউনিয়নে উফশি আমন ধান চাষের লক্ষ্যমাত্রা ছিলো ১১ হাজার ৬শ; হেক্টর। তা অতিক্রম করে ১২ হাজার ৩৫ হেক্টর জমিতে ধানের চাষ করা হয়েছে। আবহাওয়া ধানের অনুকূলে থাকায় এবং উপজেলা কৃষি অফিসের সার কীটনাশক ও অন্যান্য মরামর্শ কৃষকরা ক্ষেতে প্রয়োগ করায় ধানের বাম্পার ফলন হওয়ার সম্ভবনা রয়েছে। আর কিছুদিন পর থেকেই ধান কাটার কাজ শুরু হবে। চাষীরা যদি সময় মতো ধান কেটে ঘরে আনতে পারে তাহলে হেক্টর প্রতি গড়ে ৫ মেঃটন ধান উৎপাদণ হবে কৃষি অফিস জানিয়েছেন।

সোনাপুর ইউনিয়নের ধানচাষী সেমেল মাতুব্বার এ প্রতিনিধিকে বলেন, এবছরে মাঠে খুব ভাল ধান হয়েছে। সময় মতো ধান কেটে ঘরে আনতে পারলে, আগের কয়েক বছরের ঘাটতি পূরণ হবে বলে আমরা আশা করছি। এবার মাঠে ধানের অবস্থা দেখে আমরা আনন্দিত।

উপজেলা কৃষি অফিসার মোহাম্মাদ বিন ইয়ামিন বলেন, আবহাওয়া কৃষকের অনুকূলে থাকায় এবং উপজেলা কৃষি অফিসের সঠিক উদ্যেগ গ্রহন করায় আগের বছরের চেয়ে এবার উফশি আমন ধানের বাম্পার ফলনের আশা করা যাচ্ছে।

http://www.anandalokfoundation.com/