13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

আলেম সমাজের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় আন্তরিক : ভূমিমন্ত্রী

admin
September 29, 2018 3:15 pm
Link Copied!

আলেম ওলামা সমাজের প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তরিক ছিলেন। জননেত্রী শেখ হাসিনা সবসময় আলেম ওলামাদের প্রতি আন্তরিক ছিলেন, আছেন এবং ভবিস্যতেও থাকবেন।  তিনি বলেন, ৪০ কোটি বাঙালির আশা ভরসার প্রতীক জননেত্রী শেখ হাসিনা। বললেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি.।

আজ ঈশ্বরদী আমবাগানে জামি’আ ছিদ্দীকিয়া (লিল্লাহ বোর্ডিং ও এতিমখানা) প্রাঙ্গনে কওমি শিক্ষা কারিকুলামে সর্বোচ্চ স্তরে দাওয়ায়ে হাদীস (তাকমীল)কে সরকারিভাবে মাস্টার্সের সমমান প্রদান করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ আরও বলেন, যৌক্তিক ও যুক্তিসংগত ইসলামী শিক্ষার স্বীকৃতি মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতীয় সংসদে বিল পাশ আকারে প্রদান করা হয়েছে। তিনি বলেন, মানবতার মা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ব্যক্তি জীবনে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করেন, তাহাজ্জুত ও ফজরের নামাজ আদায় শেষে জায়নামাজে বসে কোরআন তিলাওয়াতের পর প্রতিদিনের রুটিন মাফিক রাষ্ট্রীয় কাজ শুরু করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মধ্যম আয়ের বাংলাদেশের যে স্বীকৃতি মিলেছে, সেই উন্নয়নের কর্মধারার অধীনস্থ একজন সৈনিক হিসেবে নিজেকে স্বীকৃতি দেন মন্ত্রী। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঈশ্বরদীতে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। পাকশী পদ্মা নদীতে সেতু নির্মাণ, সাঁড়া নদী ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণ, ইপিজেড, ঈশ্বরদী-পাবনা রেল সড়ক স্থাপন, ঈশ্বরদী আটঘরিয়া শতভাগ এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন, রাস্তাঘাট সংস্কার, মেরামত ও নতুন পাকা সড়ক নির্মাণ, পাড়ায় মহল্লায় স্কুল, কলেজ, মাদ্রাসা স্থাপন, ঈশ্বরদী পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনসহ সকল ধরনের উন্নয়নমূলক কাজে জননেত্রী শেখ হাসিনার সৈনিক হিসেবে কাজ করে গিয়েছি। প্রধানমন্ত্রীর উন্নয়নের এ মহাসড়কে থেকে বঙ্গবন্ধুর নৌকা প্রতীককে আবারও জয়যুক্ত করার আহ্বান জানান মন্ত্রী। তিনি জননেত্রী শেখ হাসিনার উন্নত বাংলাদেশ গড়ে তোলার কর্মযজ্ঞকে সফল করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

মন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, প্রকৃত মানুষ গড়ার কারিগর শিক্ষকবৃন্দ। সবকিছু অশান্তির সমাধান রয়েছে ইসলাম ধর্মে। তিনি বলেন, সকল সমস্যা সমাধানের নির্দেশিত পথ রয়েছে কোরআন ও হাদিছে। তিনি সংশ্লিষ্ট আলেম ওলামাদের সমাজে বিভ্রান্তকর পরিবেশ সৃষ্টি না করে কোরআন ও হাদিস অনুসরণপূর্বক শিক্ষাকার্যক্রম চালিয়ে যাওয়ার ্আহ্বান জানান। তিনি বলেন, আলেম সমাজের ভালো কাজের সাথে এ সরকার সবসময় ঐক্যবদ্ধ আছে ও থাকবে। পরে মন্ত্রী দোয়া মাহফিলে শরীক হন।

ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে ঈশ্বরদী উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা জোবায়ের হোসেন, ঈশ্বরদী আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, অধ্যক্ষ আল্লামা সামছুদ্দিন বুখারী, মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা ইউসুফ, মাওলানা মিজানুর রহমান, মাওলানা মোস্তফা, হাফেজ মাওলানা সাইফুল ইসলাম, মুফতি আঃ লতিফ, মুফতি মুজাহিদুল ইসলাম, মুফতি আ. মুমিন ও মাওলানা আ. হাই নাটোরী। অনুষ্ঠানটি সঞ্চালনা ও মানপত্র পাঠ করেন মাওলানা আ. হাই নাটোরী।

http://www.anandalokfoundation.com/