13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সরকারী বিধি অমান্য করে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গাছ বিক্রির অভিযোগ

admin
August 7, 2018 12:19 am
Link Copied!

নবীগঞ্জ প্রতিনিধিঃ নবীগঞ্জে সরকারী বিধি অমান্য করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতি মিলে সরকারী সম্পত্তি রিপাতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২টি গাছ বিক্রির অভিযোগ পাওয়া গেছে।

গ্রামবাসী এর প্রতিকার চেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সুত্রে জানাযায়,নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের রিপাতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে অবস্থিত ২টি রেইনটি গাছ রয়েছে যার আনুমানিক মুল্য হবে ১৫ হাজার টাকা।

গত ১৩ জুলাই শুক্রবার বিদ্যালয় সকালে গনি মিয়ার পুত্র সামাদ মিয়া গাছগুলো কেটে নিয়ে যাওয়ার সময় গ্রামবাসী এর কারন জানতে চাইলে সামাদ মিয়া বলেন যে, তিনি সাড়ে ৩ হাজার টাকা দিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন এবং ম্যানিজিং কমিটির সভাপতি অভিজিত পালের নিকট থেকে ক্রয় করেছেন।

গ্রামবাসী প্রধান শিক্ষক ও সভাপতিকে এ ব্যাপারে জানতে চাইলে কোন সদুত্তর পাননি। গ্রামবাসী অভিযোগে আরো উল্লেখ করেন যে, বিদ্যালয়ের সামনে খালি জায়গায় ঔ গাছগুলো থাকায় প্রতিদিন স্কুলের কোমলমতি শিশুরা খেলাধুলা করতে পারতো।

কিন্তু বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ম্যানিজিং কমিটির সভাপতি কারো সাথে কোন কথা না বলে প্রায় ১৫ হাজার টাকা মুল্যেও গাছ মাত্র সাড়ে ৩ হাজার টাকায় বিক্রি করে দেন। যা সরকারী সম্পত্তি আত্মসাতের সামিল। তাই এর প্রতিকার চেয়ে দোষী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য গত ১ লা আগষ্ট ঐ গ্রামের চানাওর মিয়ার পুত্র নুরুজ্জামান,বাতির উল্লা,কাজল দাশ,প্রনয় বৈদ্য,জিয়াউর রহমানসহ লোকজন নবীগঞ্জ উপাজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দাখিল করেন।

http://www.anandalokfoundation.com/