13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় নৌমন্ত্রীকে শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে

admin
July 30, 2018 7:23 pm
Link Copied!

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে জাবালে নূর পরিবহন বাসের চাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর ঘটনায় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থীরা সোমবার (৩০ জুলাই) সকাল থেকে নয় দফা দাবি নিয়ে বিক্ষোভসহ রাস্তা অবরোধ করে রেখেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত তারা বিক্ষোভ করছিল। ওই বিক্ষোভে তাদের অন্যতম দাবি ঘাতক বাস ড্রাইভার ও হেলপারকে ফাঁসিসহ নৌপরিবহনমন্ত্রীকে তার গতকালের বক্তব্যের জন্য শিক্ষার্থীদের কাছে ক্ষমা চাইতে হবে।

সোমবার (৩০ জুলাই) কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের সড়কে অবস্থানকালে কলেজ শিক্ষার্থী সাইদুল ইসলাম আপন এসব দাবি তুলে ধরেন।

তাদের আরও দাবি হচ্ছে– শিক্ষার্থীদের নিরাপদ চলাচলের জন্য ইএমএস এলাকায় ফুটওভার ব্রিজ অথবা আন্ডারপাস তৈরি করতে হবে, প্রত্যেক সড়কের মোড়ে মোড়ে স্পিড ব্রেকার দিতে হবে, শিক্ষার্থীদের প্রত্যেক বাসে হাফ পাস রাখতে হবে, একদিনের মধ্যে নিহত ও আহত শিক্ষার্থীদের ক্ষতিপূরণ নিশ্চিত করতে হবে, সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে, শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে- থামিয়ে তাদেরকে নিতে হবে, ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ ও লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবেন না এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না।

এছাড়া সকাল থেকে কলেজের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করলে পুলিশ দুইবার ছাত্রদের ছত্রভঙ্গ করে দেয় কিন্তু কিছুক্ষণ পরে আবার শিক্ষার্থীরা অবরোধের জন্য অবস্থান নেয়।

সরেজমিনে দেখা যায়, রাস্তায় বিক্ষোভ, ধাওয়া পাল্টা-ধাওয়া ও শিক্ষার্থীদের দৌড়াদৌড়ির মধ্যে রাস্তার এক পাশে যানবাহন চলাচল বন্ধ ছিল। পুলিশের কড়া পাহাড়ায় এই বিক্ষোভ চলে।

http://www.anandalokfoundation.com/