13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

জমি আছে ঘর নাই প্রকল্পের উপকারভোগীদের সাথে মত বিনিময় সভা করলেন সালথার ইউএনও

admin
July 29, 2018 7:33 pm
Link Copied!

সালথা (ফরিদপুর) প্রতিনিধিঃ  ফরিদপুরের সালথা উপজেলায় জমি আছে ঘর নাই প্রকল্পের উপকারভোগীদের সাথে ইউএনও’র মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলনকক্ষে আশ্রায়ন-২ প্রকল্পের অধিনে” যার জমি আছে ঘর নেই তার নিজ জমিতে গৃহ নির্মান,প্রকল্পের উপকারভোগীদের সাথে মতবিনিময় সভায় সালথা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, প্রকল্পের প্রথম পর্যায়ে সফলতার সাথে উপজেলার ৮ টি ইউনিয়নে ৮৩ টি ঘর বিতরন করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে ১৭৪ টি ঘর নির্মানাধীণ রয়েছে যাহা তালিকা মোতাবেক বিতরন করা হবে। বিগত দুই বছর আগে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ি এ কার্যক্রম শুরু হয়ে তা অব্যাহত রয়েছে। মানুষের কষ্ট অনুধাবন করে গৃহহীন মানুষকে এক লক্ষ টাকা ব্যয় করে ঘর তৈরি করে দিচ্ছেন-একারনে প্রধানমন্ত্রীর জন্যে আপনারা দোয়া করবেন।

তিনি আরও বলেন,এলাকায় বিতরনের নামে অনেক মেম্বর ও থানীয় কিছু নেতা ঘর দেওয়ার প্রলোভন দেখিয়ে টাকা নিচ্ছেন, ইউএনও বলেন আপনারা কাউকে কোন টাকা দিবেন না, টাকা দিলে কেউ ঘর পাবেন না। উপজেলার মধ্যে কোন ব্যক্তি ঘর প্াওয়ার উপযুক্ত হলে অধিক যাচাই- বাছাই করে তার নামে ঘর বরাদ্দ দিয়ে প্রয়োজনে জমি মিউটেশন করে দেওয়া হবে। অনুমোদিত নকশা অনুযায়ী ঘর তৈরি হবে। এ সংক্রান্তে কোন অভিযোগ সরাসরি জানানোর জন্য তিনি উপস্থিতিদের মধ্যে নিজ ভিজিটিং কার্ড বিতরন করেন।

মতবিনিময় সভায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ওহিদুজ্জামান, উপজেলা ভাইস-চেয়ারম্যান আছাদুজ্জামান (আছাদ), ভাওয়াল ইউপি চেয়ারম্যান ফারুকুজ্জামান ফকির মিয়া, যদুনন্দী ইউপি চেয়ারম্যান আবুল খায়ের মুন্সী, গট্টি ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান লাভলু, রামকান্তপুর ইউপি চেয়ারম্যান আশরাফ আলী (লিটু) সহ দেড়শতাধিক উপকারভোগি নারী- পুরুষ।

http://www.anandalokfoundation.com/