13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

পাটকেলঘাটায় কলেজ শিক্ষক আতিয়ারের বিরুদ্ধে ছাত্রী উত্যক্তের অভিযোগ

admin
July 28, 2018 10:20 pm
Link Copied!

পাটকেলঘাটা প্রতিনিধি ॥  পাটকেলঘাটা হারুণ অর রশিদ কলেজের সাবেক ভাইস প্রিন্সিপাল প্রভাষক আতিয়ার রহমানের বিরুদ্ধে ছাত্রী উত্যক্তের অভিযোগ উঠেছে। এ ব্যাপারে ছাত্রী লিখিত অভিযোগ কলেজে জমা দিলে প্রিন্সিপাল হাবিবুর রহমান ৩ জন শিক্ষক প্রতিনিধি সহ পরিচালনা কমিটি নিয়ে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে ঘটনার সত্যতা যাচাই এবং ছাত্রী কর্তৃক নিজের লিখিত অভিযোগ কিনা তা ¯পষ্ট করা লক্ষ্যে তদন্ত কমিটি ঐ ছাত্রীর বাড়িতে যায়।

ঘটনার বিবরণে জানা যায়, থানার বাইগুনি গ্রামের সাবেক সেনাকর্মকর্তা আসাদের কন্যা পাটকেলঘাটা হারুণ অর রশিদ ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী তৃষা (ছদ্মনাম) লেখাপড়া চালিয়ে আসছিল। দীর্ঘ এক বছর যাবত কলেজটির কথিত ভাইস প্রিন্সিপাল বুুদ্ধিজীবি কমিটির অন্যতম নেতা আতিয়ার রহমান ছাত্রী তৃষাকে শারিরিক ও মানসিক ভাবে উত্যক্ত করে আসছিল। জানা যায়, প্রাইভেট পড়ানোর নামে শিক্ষক তার নিজ বাড়িতে এমনকি প্রায়ই শ্রেণীকক্ষে অশ্লীলভাবে কু-প্রস্তাব দিয়ে আসছিল। প্রলোভনের ফাদে ফেলতে ঐ শিক্ষক আগামীতে কলেজের প্রিন্সিপাল হবে এবং ঐ ছাত্রীর সকল দায়ভার গ্রহণ করবে বলে নানাভাবে ফন্দিতে আটার চেষ্টা করে।

নিপীড়নের মাত্রা দীর্ঘায়িত হওয়ায় ছাত্রী তার পরিবারের সম্মতিতে কলেজে একটি লিখিত অভিযোগ দায়ের করে। লিখিত অভিযোগ পেয়ে কলেজ গর্ভনিং বডির ৩ শিক্ষক প্রতিনিধি এবং পরিচালনা কমিটির সদস্য সহ ৫ সদস্যের একটি কমিটি গঠন করে দেন কলেজের প্রিন্সিপাল হাবিবুর রহমান। তদন্ত কমিটি ঘটনার সত্যতা যাচাই এবং ছাত্রীর নিজের লিখিত অভিযোগ কিনা তা তদন্তের স্বার্থে শনিবার ঐ মেয়ের বাড়িতে যান। ঘটনার সত্যতা স্বীকার করে পাটকেলঘাটা হারুণ অর রশিদ কলেজের প্রিন্সিপাল হাবিবুর রহমান বলেন, ছাত্রী উত্যক্ত এমনকি নিপীড়ন করার লিখিত অভিযোগ কলেজে জমা দিয়েছে। এমনকি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন শেষে তদন্তের কাজও চলমান রয়েছে। দোষী প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে কথিত ভাইস প্রিন্সিপাল আতিয়ার রহমানের বিরুদ্ধে নারী কেলেংকারীর অভিযোগ নতুন নয়।

২০১২ সালেও পাটকেলঘাটাস্থ নিজ বাড়িতে ছাত্রী পড়ানোর নামে বড় বিলা গ্রামের কলেজ ছাত্রীর সাথে অনৈতিক সর্ম্পর্কের সময় হাতেনাতে ধরা পড়ে। এতে সাংবাদিকরা ঘটনাস্থলে ছুটে গিয়ে ঘটনার সত্যতার প্রমাণ মেলে। এদিকে সদ্য এইচএসসির ফলাফল প্রকাশিত হলে শিক্ষার্থীদের ফলাফল বিপর্যয় ঘটে এবং রীতিমতো এসকল শিক্ষকদের চরিত্র এবং শিক্ষাদানের গুণগত মান নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

এ বিষয়ে কলেজের প্রভাষক আব্দুল গফফার জানান, প্রকৃতপক্ষে অভিযুক্ত আতিয়ার যদি দোষী প্রমাণিত হন তবে তার উপযুক্ত শাস্তির দাবিদার।এ বিষয়ে অভিযুক্ত কলেজের প্রভাষক আতিয়ার রহমানের নিকট ঘটনার সত্যতা জানতে চাইলে তিনি বলেন, ঘটনা সম্পূর্ণ মিথ্যা, ১০০% মিথ্যা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার পাওনা ৩ লক্ষ টাকা ও স্কেল পাওনা না দেয়ার নিমিত্তে একটি মহল আমার বিরুদ্ধে গভীর ষড়ষন্ত্র চালিয়ে যাচ্ছে। যা আমার দ্বারা এর কিছুই সংঘটিত হয়নি।

http://www.anandalokfoundation.com/