13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

গদির পরিবর্তনের সাথে নীতির পরিবর্তন করতে হবে – রুহিন হোসেন প্রিন্স

admin
July 27, 2018 9:50 pm
Link Copied!

সিপিবি রিপোর্টঃ  বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে গদির পরিবর্তনের সাথে নীতির পরিবর্তনের সংগ্রাম করতে হবে। এজন্য রাজনীতিতে দুর্বৃত্তায়িত অপশক্তিকে বিদায় করে নীতিনিষ্ঠ শক্তিকে এগিয়ে নিতে হবে। বিগত দিনে ক্ষমতার পরিবর্তন হলেও নীতির পরিবর্তন না হওয়ায় লুটপাটের ধারা অব্যাহত আছে।

আজ বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সূত্রাপুর থানার সপ্তদশ সম্মেলন উপলক্ষ্যে ঐতিহ্যবাহী ইস্ট এ্যান্ড ক্লাব শহীদ মিনার প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, বর্তমান সময়ে লুটপাট এক ভয়াবহ পর্যায়ে পৌছেছে। ব্যাংকের টাকা চুরি থেকে শুরু করে কয়লা আর অন্যদিকে সরকারের নানা পদক্ষেপে জনগণের পকেট কাটা চলছে।

সিপিবি সূত্রাপুর থানা কমিটির সভাপতি আবু তাহের বকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল, কৃষক নেতা জাহিদ হোসেন খান, থানা কমিটির সাধারণ সম্পাদক বিকাশ সাহা, সাইফুল ইসলাম সমীর, গোলাম রাব্বী খান, যুবনেতা আনোয়ার হোসেন, ছাত্র নেতা দীপক শীল প্রমুখ।

রুহিন হোসেন প্রিন্স বলেন, ঢাকা শহরকে বসবাসের উপযোগী করা হয়নি। সাইনবোর্ড লিখে সৌন্দর্য্যবর্ধনের কথা বললেও ভাঙ্গাচোরা রাস্তাঘাট, যানজট-জলজট, দখল, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকটে এ শহর অচল হয়ে গেছে। সম্প্রতি ঘোষিত বাজেটে এসব সংকট থেকে উত্তরণের কোন পথ দেখান হয়নি। সমন্বয়হীনতার কথা অহরহ বলা হলেও সমন্বয়ের কোন লক্ষণ দেখা যাচ্ছে না। এ অবস্থা থেকে উত্তরণে লুটপাটকারীদের উপর ভরসা করলে চলবে না। তাদেরকে ‘না’ বলে নীতিনিষ্ঠদের ‘হ্যাঁ’ বলতে হবে। সৎ, আদর্শবান, দেশপ্রেমিক শক্তিকে শক্তিশালী করেই জনগণের বসবাস উপযোগী ঢাকা শহর গড়ে তুলতে হবে। তিনি আরও বলেন, ৯০’ এ জনগণের লড়াইয়ের শ্লোগান ছিল “সৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক”। আর আওয়াজ উঠেছিল “আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব”। আজ নতুন করে এই লড়াই করতে হচ্ছে। শুধুমাত্র ভোটের গণতন্ত্রে জনগণ একদিনের রাজা হয়ে পাঁচ বছরের জন্য প্রজা হয়ে থাকে। এজন্য নির্বাচন ব্যবস্থার আমূল পরিবর্তন করে জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ডা. সাজেদুল হক রুবেল বলেন, খবর পেলাম ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন চলতি অর্থবছরের জন্য সাড়ে তিন হাজার কোটি টাকার বাজেট ঘোষণা করেছে। এই বাজেট তৈরির আগে জনগণের মতামত নেওয়া হয়নি। আমলা নির্ভর এই সিটি বাজেটে জনগণের মতামত প্রতিফলিত হয়নি। এভাবে নিরাপদ ও বাসযোগ্য নগরী গড়ে তোলা যাবে না। একমাত্র প্রগতিশীল ও বামপন্থী শক্তিই পারে জনবান্ধব-নিরাপদ ও সবার জন্য বাসযোগ্য ঢাকা মহানগর গড়ে তুলতে।

সিপিবি সূত্রাপুর থানা কমিটির সাধারণ সম্পাদক বিকাশ সাহা বলেন, কমিউনিস্ট পার্টি দীর্ঘদিন ধরে এই অঞ্চলের মানুষের ন্যায়সংগত অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই সংগ্রাম পরিচালনা করছে। সেই সংগ্রামের অংশহিসেবে আগামী জাতীয় সংসদ নির্বাচনেও বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে ঢাকা -৬ আসনে কাস্তে প্রতীকে কমিউনিস্ট পার্টির প্রার্থী ভোট যুদ্ধে অবতীর্ণ হবে।

সম্মেলন সফল করার লক্ষ্যে থানার বিভিন্ন ওয়ার্ড থেকে লাল পতাকা শোভিত মিছিল সম্মেলনস্থলে সমাবেত হয়।

এর আগে সম্মেলনের কাউন্সিল অধিবেশনে আবু তাহের বকুলকে সভাপতি, বিকাশ সাহাকে সাধারণ সম্পাদক ও সাইফুল ইসলাম সমীরকে সহসাধারণ সম্পাদক করে নতুন থানা কমিটি নির্বাচন করা হয়। কমিটির অন্য সদস্যগণ হলেন রতন কুমার দাস, এ্যাডভোকেট নেসার আহমেদ, গোলাম রাব্বী খান, আনোয়ার হোসেন, দিপায়ন হোসেন ও ইসমাইল হোসেন।

http://www.anandalokfoundation.com/