13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

অর্থমন্ত্রীকে আবারও সংসদে দেখতে চান রওশন এরশাদ

admin
June 27, 2018 10:09 pm
Link Copied!

প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের বাজেটই অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের শেষ বাজেট। কারণ তিনি আর নির্বাচন করবেন না বলে নিজেই ঘোষণা দিয়েছেন। সে হিসেবে আগামী সংসদে তাকে আর দেখা যাবে না বলেই মনে করা হচ্ছে।

আজ বুধবার বিকেলে জাতীয় সংসদ অধিবেশনে প্রস্তাবিত ২০১৮-১৯ অর্থবছরের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ বলেন, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের মতো জ্ঞানী-গুনী ব্যক্তি আমরা কোথায় পাবো। তাকে ছেড়ে দেয়া যাবে না।

অর্থমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, এমন গুণী-জ্ঞানী ব্যক্তি আমরা পাবো কোথায়? আপনি যাবেন কোথায়? আপনাকে তো আমরা ছাড়বো না।

রওশন এরশাদ বলেন, অর্থমন্ত্রী বলেছেন এইটাই তার শেষ বাজেট, কিন্তু আমরা তাকে ছাড়বো না। এতো জ্ঞানী-গুণী মানুষ আমরা কোথায় পাবো? তলাবিহীন ঝুড়ি বলা হতো যে দেশকে সেই দেশে এত বড় বাজেট দেওয়া কম কথা না। এই সংসদেই প্রথম সংসদ যেখানে আমরা একসাথে মিলেমিশে কাজ করেছি। আমাদের কোনো সমস্যা হয় নাই। আমরা একসঙ্গে বাজেট পাস করেছি।

প্রস্তাবিত বাজেটে নারীদের জন্য বরাদ্দ প্রসঙ্গে বিরোধী দলীয় নেতা বলেন, বাজেটে নারীদের জন্য আলাদা বরাদ্দ রাখা হয়েছে। তার মানে নারীরা পিছিয়ে আছে। একথা সত্য যে, নারীরা পিছিয়ে আছে তাতে কোনো ভুল নাই। কিন্তু বাজেটে বরাদ্দ দিলেই হবে না, তা বাস্তবায়নও করতে হবে।

http://www.anandalokfoundation.com/