13yercelebration
ঢাকা

৩০ নভেম্বর খালেদার বিরুদ্ধে প্রতিবেদন

admin
September 20, 2016 6:40 pm
Link Copied!

স্টাফ রিপোর্টার: খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে হত্যা ও রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩০ নভেম্বর ধার্য করেছেন আদালত।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রতিবেদন দাখিল না করায় মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাযহারুল ইসলাম প্রতিবেদন দাখিলের নতুন এ দিন ধার্য করেন।

মামলার অপর তিন আসামি হলেন- চেয়ারপারসনের উপদেষ্টা ড. এমাজউদ্দিন আহম্মেদ, ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরী ও স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া।

গত বছরের ২ ফেব্রুয়ারি বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী মামলাটি দায়ের করলে আদালত গুলশান থানার অফিসার ইনচার্জকে (ওসি) অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। দণ্ডবিধি ৩০২, ১০৯ ও ১২০ (বি) ধারায় মামলাটি দায়ের করা হয়।

বিভিন্ন পত্রিকার সংবাদের উদ্ধৃতি দিয়ে মামলার অভিযোগে উল্লেখ করা হয়, বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অবরোধ ও হরতালে গত বছরের ৫ জানুয়ারি থেকে এক মাসে ৪২ জনকে আগুনে পুড়িয়ে হত্যা করা হয়েছে। যাদের মধ্যে ট্রাকচালক আব্দুর রহমান ও বকুল দেবনাথ, আড়াই বছরের শিশু সাফির, জেসমিন আক্তার, স্কুলছাত্র রাজন আলী, বাসচালকের সহকারী তোফাজ্জল, ট্রাকচালকের সহকারী সোহাগ বিশ্বাস রয়েছেন। উক্ত হত্যাকাণ্ডের দায়ভার অবরোধ ও হরতাল আহ্বানকারী ২০ দলীয় জোটের প্রধান বিএনপি নেত্রী খালেদা জিয়া ও অপর তিন আসামির ওপর বর্তায়। অন্যদিকে অনির্দিষ্টকালের অবরোধ ও হরতাল দিয়ে মানুষ হত্যা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার সামিল হিসেবে রাষ্ট্রদ্রোহিতার অপরাধের মধ্যে পড়ে।

http://www.anandalokfoundation.com/