13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

স্বাস্থ্যমন্ত্রীর সাথে সুইজারল্যান্ড ও নেপালের রাষ্ট্রদূতের বৈঠক

পিআইডি
December 5, 2022 4:40 pm
Link Copied!

সুইজারল্যান্ডের মান্যবর রাষ্ট্রদূত  H. E. Ms. Nathalie Chuard এবং নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত  H. E. Mr. Ghanshyam Bhandari  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেকের সাথে আলাদা দুটি বৈঠক করেন।

আজ ৫ ডিসেম্বর সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে স্বাস্থ্যমন্ত্রীর অফিস কক্ষে বৈঠক হয়।

বৈঠকে উভয় দেশ নিজ নিজ দেশের পক্ষ থেকে বাংলাদেশের স্বাস্থ্যসেবাখাতে সহযোগিতা, পরামর্শ ও আধুনিক চিকিৎসা সেবায় করণীয় বিষয়ে আলোচনা করেন।

সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত বাংলাদেশের স্বাস্থ্যখাতে সুইজারল্যান্ড কীভাবে সহযোগিতা করতে পারে সেটি জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী দেশের চিকিৎসকদের উন্নত প্রশিক্ষণ, মানসম্পন্ন চিকিৎসা যন্ত্রপাতি ক্রয়, অবকাঠামোগত উন্নয়নসহ অন্যান্য জরুরি দিকগুলো তুলে ধরেন।

ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ কী কী প্রস্তুতি নিয়েছে সে ব্যাপারে সুইজ রাষ্ট্রদূত জানতে চাইলে, স্বাস্থ্যমন্ত্রী ডেঙ্গু রোগীদের চিকিৎসায় যথাযথ ব্যবস্থা রাখা হয়েছে বলে জানান। সুইজারল্যান্ডের দুতাবাসসহ সকল অ্যাম্বেসিতে করোনার ভ্যাকসিন শুরু থেকে এখনো বিনামূল্যে দেয়া হচ্ছে বলে জাহিদ মালেক উল্লেখ করলে সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত সন্তুষ্টি প্রকাশ করেন।

অন্যদিকে, নেপালের রাষ্ট্রদূত বাংলাদেশে অধ্যায়নরত সেদেশের মেডিকেল শিক্ষার্থীদের জন্য কিছু সুযোগ-সুবিধা বৃদ্ধি করার অনুরোধ জানালে স্বাস্থ্যমন্ত্রী বিষয়গুলো নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করবেন বলে জানান।

http://www.anandalokfoundation.com/