13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকীতে রাজনৈতিকদলের শ্রদ্ধা

Rai Kishori
December 5, 2021 12:01 pm
Link Copied!

প্রখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠন।

আজ রোববার (৫ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় অবস্থিত জাতীয় তিন নেতার মাজারে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে তারা।

এ সময় তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্রের পথ বিকাশে সবচেয়ে বড় বাধা সাম্প্রদায়িক অপশক্তি। এজন্য সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াই করতে হবে। গণতন্ত্র রক্ষা এবং দেশের অগ্রযাত্রায় সব দলকে এক হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

সেতুমন্ত্রী বলেন, অনেক আন্দোলন সংগ্রামের মাধ্যমে অবরুদ্ধ গণতন্ত্র শৃঙ্খলামুক্ত হলেও তা এখনও পুরোপুরি পরিপূর্ণতা পেয়েছে তা দাবি করা যায় না। গণতন্ত্রকে পরিপূর্ণতা দিতে হলে গণতন্ত্রের এই অভিযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের ক্রমবিকাশমান ধারাকে পরিপূর্ণতা এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে  হবে। এর জন্য গণতন্ত্র প্রিয় সব শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে।

ওবায়দুল কাদের বলেন, পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের ভেড়াজালে বারবার  বলি হয়েছে, নির্বাচনের কফিনে গণতন্ত্রকে বার বার লাশ বানানো হয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা এই গণতন্ত্রকে শৃঙ্খল মুক্ত করার জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

তিনি বলেন, পঁচাত্তরের পর যে সাম্প্রদায়িক অপশক্তি হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করেছে ক্ষমতার মঞ্চে বসে সেই অপশক্তির দোষররা এখনো বেঁচে আছে। তারাই বার বার বাধা সৃষ্টি করে চলেছে গণতন্ত্রের অভিযাত্রায়।

এছাড়া শ্রদ্ধা জানিয়েছে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, গণফোরাম, এনডিএফ, বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগ এবং ছাত্রলীগ।

http://www.anandalokfoundation.com/