13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সিরিজে সমতা ফেরালো ভারত

ডেস্ক
January 29, 2023 11:44 pm
Link Copied!

বোলারদের নৈপুন্যে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরালো স্বাগতিক ভারত।

আজ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত ৬ উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ডকে। প্রথম টি-টোয়েন্টি ২১ রানে জিতেছিলো নিউজিল্যান্ড। এ ম্যাচ শেষে তিন টি-টোয়েন্টি  সিরিজে এখন ১-১ সমতা।

লক্ষৌতে  টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্বান্ত নেয় নিউজিল্যান্ড। ভালো শুরুর ইঙ্গিত দিয়েও পাওয়ার প্লেতেই বিদায় নেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালেন ও ডেভন কনওয়ে। দু’জনই ১১ রান করে করেন।

দলীয় ২৮ রানে দুই ওপেনারকে হারানোর পর আর শুরুর  ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি নিউজিল্যান্ড। ভারতীয় স্পিনারদের সামনে অসহায় হয়ে পড়ে  মিডল-অর্ডার। এতে ৮০ রানে ষষ্ঠ উইকেট পতন ঘটে নিউজিল্যান্ডের। গ্লেন ফিলিপস ৫, ড্যারিল মিচেল ৮, মার্ক চাপম্যান ১৪ ও মাইকেল ব্রেসওয়েল ১৪ রান করে বিদায় নেন।

দ্রুত গুটিয়ে যাবার শংকায় পড়া নিউজিল্যান্ড শেষ পর্যন্ত  অধিনায়ক মিচেল স্যান্টনার লজ্জায় পড়তে দেননি। ২০ ওভারে ৮ উইকেটে ৯৯ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে এটিই সর্বনি¤œ রান নিউজিল্যান্ডের। ২৩ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন স্যান্টনার।

ভারতের চার স্পিনার ওয়াশিংটন সুন্দর-যুজবেন্দ্রা চাহাল-দীপক হুদা-কুলদীপ যাদব ও পেসার হার্ডিক পান্ডিয়া ১টি করে উইকেট নেন। ইনিংসের শেষ দিকে বল করতে এসে ২টি উইকেট নেন পেসার আর্শদীপ সিং।

সিরিজে সমতা ফেরাতে ১০০ রানের সহজ টার্গেটে চতুর্থ ওভারে প্রথম উইকেট হারায় ভারত। ১১ রান করে ফিরেন ওপেনার শুভমান গিল। নবম ওভারে বিদায় নেন টেস্ট মেজাজে ব্যাট করা আরেক ওপেনার ইশান কিষান। ৩২ বলে ১৯ রান করে রান আউট হন তিনি।

মিডল-অর্ডারে রাহুল ত্রিপাঠি ১৩ ও সুন্দর ১০ রানে আউট হন। ১৫তম ওভারে ৭০ রানে চতুর্থ উইকেট হারায় ভারত। এমন অবস্থায় মেষ  ৫ ওভারে ২৭ রানের প্রয়োজনে নিউজিল্যান্ডের বোলারদের বিপক্ষে দ্রুত রান তুলতে পারেনিন সূর্যকুমার যাদব ও পান্ডিয়া। পঞ্চম উইকেট জুটিতে প্রথম ২৫ বলে কোন বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মারতে পারেননি তারা।

শেষ ওভারের প্রথম চার বলে ৩ রান আসার পর  পঞ্চম বলে বাউন্ডারি মেরে ভারতের জয় নিশ্চিত করেন সূর্য। ৩১ বলে অনবদ্য ২৬ রান করেন সূর্য। ২০ বলে ১৫ রানে অপরাজিত থাকেন পান্ডিয়া। আগামী পহেলা ফেব্রুয়ারি আহমেদাবাদে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি।

http://www.anandalokfoundation.com/