13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সালথায় অন্যের জমি দখল করে বসতঘর নির্মাণের অভিযোগ

Rai Kishori
June 1, 2020 4:37 pm
Link Copied!

সালথা (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের সালথায় জোরপূর্বক অন্যের জমি দখল করে বসতঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে উত্তেজনা বিরাজ করছে। সালথা থানায় একটি অভিযোগ দিয়েছেন একটি পক্ষ। আইন শৃঙ্খলা রক্ষার্থে ১৫৪ ধারা জারি।

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বল্লভদি ইউনিয়নের চরভল্লভদি গ্রামের ২০৪ নং মৌজার ৬৬৩ নং খতিয়ান, ৬৮৯/৬৯০ নং দাগে ৭৩ শতক জমির পৈতৃকসুত্রে মালিক ওই গ্রামের মৃত হাকিম মোল্যার ছেলে মিরান মোল্যা ও চন্ডিবর্দী গ্রামের মৃত হাজি¦ মতিউর রহমান সর্দারের ছেলে জাহিদুর রহমান সর্দার। মিরান মোল্যা ও জাহিদুর রহমান এরা দুইজন সম্পর্কে চাচাতো ভাই। ৭৩ শতক মাতুয়াল সম্পত্তির মালিক তারা দুইজন সমান সমান। এরমধ্যে মিরান মোল্যা চর-বল্লভদি গ্রামের ওই বাড়িতেই থাকেন।

জাহিদুর রহমান এ প্রতিনিধিকে বলেন, পৈতৃক সম্পত্তির অর্ধেক আমার আর বাকি অর্ধেক মিরানের। বাড়ির পাশে একটি সরকারী হালটও রয়েছে। কিন্তু মিরান মোল্যা জোরপূর্বক আমার জমি দখল করে বসতঘর নির্মাণ করছে। আর আমাকে সরকারী হালটের মধ্যে ঠেলে দিচ্ছে। এবিষয়ে সালথা থানা পুলিশ ঘটনাস্থলে এসে ওদেরকে কাজ বন্ধ রেখে পরিমাপ করে তারপর ঘর নির্মাণের পরামর্শ দিলেও সে তা মানছেন না। তাই আমরা ওদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দিয়েছি।

অভিযোগ অস্বীকার করে মিরান মোল্যা বলেন, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ জমিটি পরিমাপ করে ভাগ করে দিয়েছেন। আমি সেই মোতাবেক ঘর পূর্ণ-নির্মাণ করতে চাইছি। কিন্তু থানা পুলিশ আইন শৃঙ্খলা রক্ষার্থে একটি নোটিশ দিলে আমরা কাজ বন্ধ রেখেছি।

সালথা থানার এস.আই মোঃ কোবায়েদ হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর আইনশৃঙ্খলা রক্ষার্থে ১৫৪ ধারা জারি করে নোটিশ দেওয়া হয় মিরান মোল্যাকে। পরে পজিকেশন কেটে আদালতে পাঠানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/