13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

সকল ধর্মের রক্তস্রোতে বাংলাদেশের অভ্যুদয় -বৌদ্ধদের সঙ্গে তথ্যমন্ত্রী 

Rai Kishori
August 11, 2020 9:39 pm
Link Copied!

ঢাকা: ‘হিন্দু- মুসলিম- বৌদ্ধ- খ্রিস্টান সবার মিলিত রক্তস্রোতের বিনিময়ে বাংলাদেশের অভ্যুদয়। সাম্প্রদায়িক সম্প্রীতির ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে এক অনন্য উদাহরণ।’ বলেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।
 
মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর মিন্টু রোডে মন্ত্রীর সরকারি বাসভবনে বৌদ্ধ কৃষ্টিপ্রচার সংঘ সভাপতি  বুদ্ধপ্রিয় মহাথেরোর নেতৃত্বে একটি  বৌদ্ধ প্রতিনিধি দলের সাথে সৌজন্য সাক্ষাতে তিনি একথা বলেন।প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দ প্রিয়, বাংলাদেশ বৌদ্ধ সমিতির সাধারণ সম্পাদক স্বপন বড়ুয়া চৌধুরী, রাঙ্গুনিয়া ফলহারিয়ার ভদন্ত শরনংকর থেরো, বাংলাদেশ বুদ্ধ ঐক্য পরিষদ সভাপতি রূপম বড়ুয়া, বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের আইন সচিব প্রদীপ বড়ুয়া, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
 
তথ্যমন্ত্রী বলেন, ‘সাম্প্রদায়িক পাকিস্তান থেকে বেরিয়ে এসে সমস্ত সম্প্রদায়ের সাম্য ও অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ রচিত হয়েছে। এই দেশে সময়ে সময়ে সাম্প্রদায়িক অপশক্তি আন্ত:ধর্ম সম্প্রীতি বিনষ্টের অপচেষ্টা চালিয়েছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সেই অপচেষ্টা কঠোরহস্তে দমন করা হয়েছে। ভবিষ্যতেও কেউ যদি সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চায়, সেটিও কঠোরভাবে দমন করা হবে।’
 
সবার মিলিত রক্তস্রোতের বিনিময়ে যেভাবে বাংলাদেশ রচিত হয়েছে, সবাই সম্মিলিতভাবে হাতে হাত রেখে কাজ করে আমরা দেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের ঠিকানায় পৌঁছে দিতে চাই, দীপ্ত কন্ঠে বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। 
http://www.anandalokfoundation.com/