13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্রেণিকক্ষে বাবা-ছেলেকে নির্যাতনকারী সেই রুমা গ্রেফতার

Link Copied!

ফরিদপুরের মধুখালীতে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বাবা-ছেলেকে নির্যাতনে জড়িত রুমাকে (৩৪) গ্রেফতার করেছে পুলিশ।

ঘটনার দুইমাস পর মঙ্গলবার (১৬ মে) সন্ধ্যায় উপজেলার মাঝকান্দি থেকে তাকে গ্রেফতার করা হয়।

বুধবার (১৭ মে) দুপুরে সংবাদ সম্মেলনে এতথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) শেখ মো. আব্দুল্লাহ বিন কালাম। গ্রেফতার রুমা মাঝকান্দির নাজিম উদ্দিনের মেয়ে।

অতিরিক্ত পুলিশ সুপার জানান, গ্রেফতার এড়াতে দুইমাস দেশের পাঁচ জেলার বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিলেন রুমা। নিকটাত্মীয় ছাড়াও পরিচিতদের বাসায়ও অবস্থান করতেন তিনি। গত ১৭ মার্চ ফরিদপুরের মধুখালী উপজেলার জাহাপুর ইউনিয়নের আড়ুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে তালা দিয়ে নির্মম নির্যাতন করা হয় কামারখালী ইউনিয়নের সালামতপুর (বর্তমান রউফনগর) গ্রামের ইয়ামিন মৃধা রাজু (৪০) ও তার ছেলে রাজন মৃধাকে (১৫)। দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া নিজের ৮ বছরের সৎ মেয়ে ও বোনকে যৌন নির্যাতনের অভিযোগ তুলে বাবা-ছেলেকে নির্যাতনের পুলিশে সোপর্দ করা হয়।

নদীভাঙনে ভিটেমাটি হারিয়ে প্রায় ১২ বছর মাঝকান্দি গ্রামে সালাম শেখের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে বসবাস করে আসছেন ইয়ামিন মৃধা। ঘটনার সাতদিন পর বাবা ও ছেলেকে লাঠি দিয়ে পিটিয়ে নির্যাতনের ভিডিও ভাইরাল হলে ঘটনার আসল রহস্য বেরিয়ে আসে। এ ঘটনায় নির্যাতনের শিকার ইয়ামিন মৃধা মামলা করেন। মামলায় তিনজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ৭-৮ জনকে আসামি করা হয়েছে।

এ মামলায় রুমাসহ বুধবার পর্যন্ত গ্রেফতাররা হলেন মাঝকান্দির নাজিম উদ্দিনের ছেলে কুতুব উদ্দিন (৩৬), আসাদুলের ছেলে ফয়সাল (২০), শাজাহানের ছেলে জহিরুল (১৯), আসাদুল মোল্যার ছেলে ফরমান মোল্যা (২১), শাহজাহান মোল্যার ছেলে সজীব মোল্যা (২২), নবিয়াল শেখের ছেলে জুবায়ের শেখ (২০), নুর ইসলাম ভূঁইয়ার ছেলে হাসিব ভূঁইয়া (২০), সাহিদ মোল্যার ছেলে খালিদ মোল্যা (১৯)। এদের মধ্যে জামিনে আছেন ফয়সাল ও জহিরুল।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, সহকারী পুলিশ সুপার ( মধুখালী সার্কেল) সুমন কর, মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম, মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এস.আই) শংকর বালা প্রমুখ উপস্থিত ছিলেন।

http://www.anandalokfoundation.com/