13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শ্যালা নদীতে নৌ চলাচল বন্ধ

admin
March 21, 2016 11:44 am
Link Copied!

একের পর এক নৌ দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে সুন্দরবনের শ্যালা নদী দিয়ে সাময়িকভাবে নৌযান চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)।

সোমবার (২১ মার্চ) সকালে বিআইডাব্লিউটিএ-এর খুলনা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. আশরাফ হোসেন বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

সোমবার সকাল থেকেই এ সিদ্ধান্ত কার্যকর জানিয়ে তিনি বলেন, সুন্দরবনের শ্যালা নদীতে আবারও নৌ দুর্ঘটনার পরিপ্রেক্ষিতে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের নির্দেশে বিআইডাব্লিটিএ এ সিদ্ধান্ত নিয়েছে। এখন থেকে শ্যালা নদীর পরিবর্তে মংলা-ঘষিয়াখালী নৌ পথটি ব্যবহৃত হবে। এ সিদ্ধান্ত কার্যকরে কোস্টগার্ড, প্রশাসনসহ সংশ্লিষ্ট সবাইকে জানানো হয়েছে।

এর আগে শনিবার বিকেলে শ্যালায় কয়লা বোঝাই উপকূলীয় জাহাজ (কোস্টার) ডুবির পর বিআইডাব্লিউটিএ এর অতিরিক্ত পরিচালক (নৌপথ) মো. জহিরুল ইসলাম খানের নেতৃত্বে চার সদস্যের একটি দল রোববার ঘটনাস্থল পরিদর্শন করেন।

২০১৪ সালের ৯ ডিসেম্বর সুন্দরবনের শ্যালা নদীতে ওয়েল ট্যাঙ্কার ডুবির পরও একবার এই নৌপথটি সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল। তবে মংলা বন্দরের বিকল্প নৌ পথ মংলা-ঘষিয়াখালী বন্ধ থাকায় কিছুদিনের মাথায় শ্যালা নৌ পথটি পুনরায় চালু করে বিআইডাব্লিটিএ।

http://www.anandalokfoundation.com/