13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

শৈলকূপায় বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে বিক্ষোভ সমাবেশ পন্ড ও ভাংচুর

নিউজ ডেস্ক
March 5, 2022 4:17 pm
Link Copied!

ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলা বিএনপি কোন্দল আর সাংগঠনিক দুর্বলতায় বিক্ষোভ সমাবেশ পন্ড হয়ে গেল।
উপজেলা বিএনপির একাংশের বিক্ষোভ সমাবেশ, কর্মী-সমর্থক না আসায় মঞ্চের সামনে চেয়ার-টেবিল ছিল ফাঁকা।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে পূর্ব নির্ধারিত কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে থানায় থানায় আজ বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা বিএনপির। তবে ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় পন্ড হয়ে গেছে বিএনপির এই বিক্ষোভ সমাবেশ কর্মসূচী।

দলটির একাধিক সূত্র জানিয়েছে, তৃণমুল নেতা-কর্মীদের মধ্যে চরম অভ্যন্তরীণ কোন্দল আর সাংগঠনিক দুর্বলতা থাকার কারণে আজকের বিক্ষোভ সমাবেশ করতে পারেনি তারা।

শৈলকুপা উপজেলা শহর ছেড়ে বেশ দূরে কবিরপুরে উপজেলা বিএনপি ও পৌর বিএনপির উদ্যোগে সকাল ১০টার দিকে বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা। তবে কমিটি নিয়ে বিরোধ আর কিছু নেতার স্বেচ্ছাচারীতায় সেখানে উপস্থিত হননি উপজেলা বিএনপির কোন নেতা-কর্মী।
পৌর বিএনপির একাংশের গুটি কয়েক নেতা সেখানে জড়ো হলেও ছিল না সক্রিয় কর্মী-সমর্থকরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে মঞ্চের সামনে চেয়ার-টেবিল ছিল একেবারেই ফাঁকা।

শৈলকুপা পৌর বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক সেলিম রেজা ঠান্ডু বলেন, দ্রব্য মূল্যের উর্ধ্বোগতির প্রতিবাদে শনিবার সকালে কবিরপুর উপজেলা বিএনপির কার্যালয়ের সামনে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা ও পৌর বিএনপি। তিনি দাবি করছেন, অভ্যন্তরীণ কোন্দল নয় সমাবেশ শুরু হওয়ার আগমুহুর্তে ক্ষমতাশীন আওয়ামী লীগ ও যুবলীগের কর্মী সমর্থকরা তাদের সভাস্থলে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটায়। এ সময় তিনি সহ কয়েকজন আহত হয়েছেন বলে দাবি করছেন।

এদিকে বিএনপির বিক্ষোভ সমাবেশে পন্ড হওয়া সম্পর্কে শৈলকুপা উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্যা বলেন, বিএনপির অভ্যন্তরীন কোন্দলে তাদের সমাবেশ পন্ড হয়ে গেছে। তারা চান শৈলকুপায় যেন কোন নৈরাজ্য না হয়।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, যাতে কোন ধরনের নাশকতা না ঘটে সে কারণে পুলিশ তৎপর ছিল। বিএনপির সমাবেশ শুরুর আগেই হঠাৎ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং সভা পন্ড হয় বলে তিনি জানান।

প্রসঙ্গত, শৈলকুপা উপজেলা বিএনপি কমপক্ষে ৪টি গ্রুপে বিভক্ত। কমিটি গঠনে স্বেচ্ছাচারীতা নিয়ে নেতা-কর্মীদের ভেতরে বিরোধ রয়েছে তুঙ্গে। ফলে দলটির কোন কেন্দ্রীয় কর্মসূচী এখানে পালন হয় না।

http://www.anandalokfoundation.com/