13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

লকডাউন অমান্য করায়- ছাতকে দু’দিনে ৫২ হাজার ৭০০টাকা জরিমানা আদায়

Brinda Chowdhury
April 15, 2021 9:49 pm
Link Copied!

ছাতক প্রতিনিধিঃ ছাতকে লকডাউন অমান্য করে রাস্তায় গাড়ি বের করায় এবং দোকান-শপিংমল খোলার অপরাধে ২৩জনকে বিভিন্ন অংকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার ছাতক-গোবিন্দগঞ্জ সড়কে চলাচলরত গাড়ি থেকে এবং শহরের বিভিন্ন শপিংমলের মালিকদের কাছ থেকে ২৩টি মামলার বিপরীতে ২১ হাজার ২০০টাকা জরিমানা আদায় করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এসব মামলা ও জরিমানা আদায় করা হয়। বুধবার লকডাউনের প্রথম দিনে একই অপরাধে ২৫টি মামলায় ২১হাজার ৫০০টাকা জরিমানা আদায় করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল।

এদিকে, লকডাউনে পরিবহন সেক্টর সরকারী বিধান মোতাবেক অনেকটাই নিয়ন্ত্রিত রয়েছে। দুরপাল্লার কোন যাত্রীবাহী গাড়ি আসা-যাওয়া করতে দেখা যায়নি। মাঝে মধ্যে ছোট গাড়ি চলাচল করতে দেখা গেছে। কিন্ত নিষেধাজ্ঞা মুক্ত দোকান ও কয়েকটি শপিংমল ছাড়া শহরের অনেক দোকানপাঠ খোলা থাকতে দেখা গেছে। গভীর রাত পর্যন্ত শহরের ক্লাব রোডের কয়েকটি চা-কপির দোকান ও পান-সিগারেটের দোকানে স্বাধাবিকভাবেই কেনাবেচা চলেছে। সরকার নির্ধারিত সময়ের পরও শহরের বেশকিছু দোকান সরকারী বিধান অমান্য করে রাত পর্যন্ত খোলা রাখাতে দেখা গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মামুনুর রহমান এ ব্যাপারে জানান, লকডাউন অমান্যকারীদের বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থাসহ জরিমান করা হবে। ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

http://www.anandalokfoundation.com/