13yercelebration
ঢাকা
আজকের সর্বশেষ সবখবর

মালয়েশিয়াগামী ১২ রোহিঙ্গা তরুণীকে উখিয়া উপকূল থেকে উদ্ধার

Ovi Pandey
February 29, 2020 6:13 pm
Link Copied!

দি নিউজ ডেস্কঃ মালয়েশিয়াগামী ১২ রোহিঙ্গা তরুণীকে উখিয়া উপকূল থেকে আটককৃত করা হয়েছে। আটককৃত তরুণীদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

সম্প্রতি উখিয়ার টেকনাফ, কক্সবাজারের মহেশখালী উপকূলীয় এলাকা দিয়ে সাগর পথে আশঙ্কাজনকভাবে বেড়েছে রোহিঙ্গা তরুণী ও যুবতীদের পাচার। এর ধারাবাহিকতায় শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে উখিয়ার উপকূলীয় এলাকায় পাইন্যাশিয়া গ্রামবাসী চারজন রোহিঙ্গা তরুণীকে উদ্ধার করে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

কোথায় যাচ্ছিলেন, কে নিয়ে যাচ্ছিল এমন প্রশ্নের জবাবে ওই তরুণীরা মুখ খোলেননি। শুধু জানিয়েছেন, মালয়েশিয়া স্বজনদের কাছে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিল। এর আগে বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে ইনানী পুলিশ উপকূলীয় মেরিন ড্রাইভ সংলগ্ন ঘাটঘর এলাকায় নৌকার জন্য অপেক্ষমাণ আটজন রোহিঙ্গা যুবতীকে উদ্ধার করে উখিয়া থানা পুলিশে সোপর্দ করে।

ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ সিদ্ধার্থ সাহা বলেন, রোহিঙ্গা নারীরা স্থানীয় দালালের মাধ্যমে প্রতিনিয়ত সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জালিয়া পালং ইউনিয়নের বিভিন্ন স্পটে একত্রিত হচ্ছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিয়া আক্তার মর্জি জানান, আটক তরুণীদের নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

http://www.anandalokfoundation.com/